ফুটবল

ড্রয়ের হতাশায় শুরু বাংলাদেশের

ঢাকা, ১২ ডিসেম্বর – মাঠে গড়িয়েছে সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ। উদ্বোধনী দিনে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে নেপালের মুখোমুখি হয় বাংলাদেশ। তবে জয় পায়নি। গোলশূন্য ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করে মাঠে ছেড়েছে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

যদিও পুরো ম্যাচ জুড়ে আক্রমণের পসরা সাজিয়েছিলেন আঁখি খাতুন-মারিয়া মান্ডারা। কিন্তু ভাগ্যের শিকে ছিড়তে পারেননি। এদিন ম্যাচের শুরুতেই গোলমুখে শট নেন আঁখি। কিন্তু দুর্ভাগ্য তার, দুর্ভাগ্য বাংলাদেশের। বল পোস্ট কাঁপিয়ে ফিরে আসে।

প্রথম ৩০ মিনিটের মধ্যে ছয়-ছয়টি আক্রমণ শানায় বাংলাদেশ। কিন্তু তার একটি থেকেও গোল আদায় করে নিতে পারেনি ঋতুপর্ণা চাকমা-শামসুন্নাহাররা। তাতে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের লড়াই।

বিরতির পরও আক্রমণ অব্যহত রাখে স্বাগতিকরা। কিন্তু জালের নাগাল পেতে পেতেও পায়নি তারা। সবগুলো আক্রমণ যেন নেপালের বক্সের মধ্যে গিয়ে মিইয়ে গেল। কোনোটা পোস্টে লেগে ফিরলো, কোনোটা গোললাইন থেকে বাঁচালো নেপালের খেলোয়াড়রা, কোনোটা নেপালের গোলরক্ষক রুখে দিলেন দারুণ দক্ষতায়। তাতে জয় বঞ্চিত হয়েই মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে।

দ্বিতীয় ম্যাচে সোমবার স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হবে ভুটান। দিনের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে তারা।

পরের ম্যাচে সোমবার ভুটানের বিপক্ষে লড়বে বাংলাদেশ। ভুটান তাদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে দুর্দান্ত সূচনা করেছে।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১২ ডিসেম্বর

Back to top button