সংগীত

বাদাম বিক্রি ছেড়ে এবার গায়ক হতে চান ভুবন বাদ্যকর

মুম্বাই, ১২ ডিসেম্বর – ‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম…’। ভুবন বাদ্যকরের এই গান শোনেননি এমন মানুষ নেই বললেই চলে।

এক সময় ভারতের ঝাড়খন্ড, বর্ধমান, ভীরভূমে ঘুরে ঘুরে বাদাম বিক্রি করতেন ভুবন। গানের সুরে বিক্রি করতেন কাচা বাদাম। কিন্তু তার গাওয়া গান ভাইরাল হওয়ার পর এখন সেটি প্রায় বন্ধ। তাকে দেখলেই গান শোনানোর বায়না ধরে সবাই।

ভারতীয় একটি সংবাদমাধ্যমে ভুবন বাদ্যকর বলেন, ‘বাদাম আর বিক্রি হবে বলে মনে হচ্ছে না। এবার গানের দিকেই মন দেব। গান লিখবো। বাদাম কী করে বিক্রি করব? ওটাই তো আর হচ্ছে না। ভাইরাল হওয়ার পর থেকে বাদাম বিক্রি বন্ধ হয়ে গেছে। এখন আর বাদাম বিক্রি হবে না। লোকজনকে গান শোনাতে শোনাতে সময় কেটে যায়। সামাজিক যোগাযোগমাধ্যমের বা ইউটিউবাররা আসছে সেখান থেকে কিছু রোজগার হচ্ছে।’

গান নিয়ে তার পরিকল্পনা প্রসঙ্গে তিনি বলেন, ‘সকাল থেকেই বাড়িতে হাজির হয়ে যাচ্ছেন অনেকে। গান লেখার সময় পাচ্ছি না। গান লেখা ও গাওয়ার ইচ্ছা আছে।’

তার গানের কপিরাইটের জন্য কিছুদিন আগে পুলিশের দ্বারস্থ হয়েছিলেন। সম্প্রতি দুবরাজপুরের জয়েন্ট বিডিওর কাছে কপিরাইটের জন্য লিখিত আবেদন করেছেন তিনি।

এন এইচ, ১২ ডিসেম্বর

Back to top button