মধ্যপ্রাচ্য

লেবাননে ফিলিস্তিনি ক্যাম্পে ভয়াবহ বিস্ফোরণ

বৈরুত, ১১ ডিসেম্বর – লেবাননের দক্ষিণাঞ্চলের বন্দর শহর টাইরেতে ফিলিস্তিনি শরণার্থী ক্যাম্পে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, এ ঘটনায় বহু মানুষ হতাহতের শিকার হয়েছেন।

বিস্ফোরণে আহত হয়েছেন আরও অনেকে। স্থানীয় সময় শুক্রবার রাতে বুর্জ আল-শেমালি ক্যাম্পে বিস্ফোরণটি ঘটেছে।

ফিলিস্তিনিদের একটি সূত্র বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছে, অন্তত ১২ জন গুরুতর আহত হয়েছে এবং ঠিক কতজন নিহত হয়েছে, তা এখনো জানা যায়নি। তবে বেশ কয়েকজন মানুষ বিস্ফোরণে নিহত হয়েছে।

রয়টার্সের এক প্রতিবেদনে ক্যাম্পের ভেতরের একটি সূত্রের বরাত দিয়ে বলা হয়েছে, বিস্ফোরণে অন্তত ১২ জন আহত হয়েছে। কয়েকজনের প্রাণহানি যে ঘটেছে, সেটা নিশ্চিতভাবে জানিয়েছে ওই সূত্র।

আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ক্যাম্পের ভেতর ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের কোনো অস্ত্র গুদামে এ বিস্ফোরণ ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। এ নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন স্থানীয় একজন বিচারক।

ফিলিস্তিনি বার্তা সংস্থা শেহাব নিউজ অ্যাজেন্সি জানিয়েছে, করোনা মোকাবিলায় ব্যবহারের জন্য সংরক্ষিত অক্সিজেন ক্যানিস্টার থেকে এ দুর্ঘটনা ঘটেছে। লেবানিজ সেনাবাহিনী ঘটনাস্থল ঘিরে রেখেছে। কাউকে ক্যাম্প থেকে বের হতে দেওয়া হচ্ছে না।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/১১ ডিসেম্বর ২০২১

Back to top button