জাতীয়

মুরাদ হাসানের ব্যাপারে রাষ্ট্র সংক্ষুব্ধ নয়, মামলা করবে কেন: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ১১ ডিসেম্বর – ‘অশালীন ও শিষ্টাচারবহির্ভূত’ বক্তব্যের জেরে তথ্য প্রতিমন্ত্রীর পদ হারানো এবং আওয়ামী লীগ থেকে অব্যাহতি পাওয়া ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে রাষ্ট্র সংক্ষুব্ধ নয় বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

শনিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে আবদুস সালাম হলে ‘নিরাপদ সড়ক চাই’ আয়োজিত অনুষ্ঠান শেষে মুরাদ হাসানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে রাষ্ট্র মামলা করতে পারত কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘কেন, রাষ্ট্র মামলা করবে কেন? রাষ্ট্র তো সংক্ষুব্ধ নয়।’

আসাদুজ্জামান খান আরও বলেন, ‘যদি কেউ সংক্ষুব্ধ হয়, তার তো অধিকার রয়েছে মামলা করার। এটা তো ব্যাপার নয়। আমার কাছে জিজ্ঞাসা করছেন কেন? আপনি যদি সংক্ষুব্ধ হন, আপনি মামলা করবেন।’

প্রতিমন্ত্রীর পদ হারানোর পর ডা. মুরাদ হাসান গত ১০ ডিসেম্বর এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে কানাডার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

মুরাদ দেশত্যাগের আগে তার বিদেশ যাওয়ার প্রস্তুতির বিষয়ে ওইদিন সচিবালয়ের নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, মুরাদ হাসানের বিদেশে যাওয়ার প্রস্তুতির বিষয়ে তার জানা নেই। তিনি বলেন, উনি বিদেশ যাবেন নাকি স্বদেশে থাকবেন, সেটা তার ব্যাপার। এ ব্যাপারে আমাদের কিছু বলার নেই।

সূত্র: যুগান্তর
এম ইউ/১১ ডিসেম্বর ২০২১

Back to top button