জাতীয়

গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫ জন, নতুন শনাক্ত ১৭৭

ঢাকা, ১১ ডিসেম্বর – প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৮ হাজার ২২ জনে।

একই সময়ে আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন ১৭৭ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৮ হাজার ৯৯৬ জনে। এর আগের দিন (১০ ডিসেম্বর) একজনের মৃত্যু ও শনাক্ত হয়েছিল ২৬৯ জন।

শনিবার (১১ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১৫ হাজার ৫৭৯ জনের নমুনা সংগ্রহ ও ১৫ হাজার ৬৩২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ১৭৭ জন। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১ দশমিক ১৩ শতাংশ।

এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট ১ কোটি ১০ লাখ ৯৮ হাজার ৫৮৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭৮ হাজার ৯৯৬ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের মোট হার ১৪ দশমিক ২৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের সবাই নারী ও তাদের বয়স ৩১ থেকে ৮০ বছরের মধ্যে। বিভাগওয়ারি হিসাবে ঢাকা বিভাগে চারজন ও চট্টগ্রাম বিভাগে একজন মারা গেছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, একদিনে সেরে উঠেছেন ১২২ জন। এ নিয়ে করোনায় আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে ওঠা ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৪৩ হাজার ৮৬২ জন। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭৭ শতাংশ।

এদিকে, দুপুরে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক দেশে দুইজনের শরীরে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্তের খবর দিয়েছিলেন। শনাক্ত হওয়া দুইজন জিম্বাবুয়েফেরত বাংলাদেশ নারী ক্রিকেট দলের সদস্য।

দেশে গত বছরের ৮ মার্চ প্রথম তিনজনের করোনাভাইরাস শনাক্ত হয় এবং এর ১০ দিন পর ১৮ মার্চ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/১১ ডিসেম্বর ২০২১

Back to top button