পাবনা

নির্বাচনী সহিংসতায় পাবনায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নিহত

পাবনা, ১১ ডিসেম্বর – পাবনা সদর উপজেলার ভাঁড়ারা ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গুলি ছোড়ার ঘটনা ঘটেছে।

শনিবার ভোরে এ ঘটনায় ইয়াসিন আলী (৫০) নামে আনারস প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নিহত হয়েছেন। এ সময় আরও অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত ইয়াছিন আলী সদর উপজেলার ভাঁড়ারা গ্রামের মোজাম্মেল হোসেনের ছেলে ও স্বতন্ত্র প্রার্থী সুলতান মাহমুদের চাচাতো ভাই এবং তিনি নিজেও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ছিলেন।

সদর থানা পুলিশ ও প্রত্যদর্শীরা জানায়, ভাঁড়ারা ইউনিয়ন পরিষদ নির্বাচনী প্রচারণা নিয়ে স্বতন্ত্র প্রার্থী সুলতান মাহামুদ খানের সমর্থক ও নৌকা প্রতিকের আবু সাঈদ খানের সমর্থকদের মধ্যে পোস্টার লাগানো নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে দুই গ্রুপের মধ্যে গোলাগুলি শুরু হয়। এ সময় উভয় পক্ষের ১০ জন গুলিবিদ্ধ হন। গুলিবিদ্ধ অবস্থায় ইয়াছিন আলীকে পাবনা থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

এ ব্যাপারে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, নির্বাচন নিয়ে সহিংসতায় আহত ইয়াছিন নামের একজনকে রাজশাহী নেয়ার পথে মারা গেছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি শান্ত রয়েছে। এখন পর্যন্ত কেউ অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/১১ ডিসেম্বর ২০২১

Back to top button