ফুটবল

ভারত থেকে উদ্ধার হলো ম্যারাডোনার চুরি হওয়া ঘড়ি

আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার মূল্যবান একটি হাতঘড়ি চুরি হয়ে গিয়েছিল। অবশেষে সেই হাতঘড়িটি পাওয়া গেছে ভারতের আসামে। চুরির অভিযোগে গ্রেফতারও করা হয়েছে একজনকে। আসামের মূখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বকর্মা এ খবর নিশ্চিত করেছেন।

দুবাই থেকে প্রায় ২৩ লাখ টাকা মূল্যের ঘড়িটি চুরি হয়ে যায়। আজ শনিবার ভোর ৪টার দিকে সেই ঘড়িটি উদ্ধার করা হলো আসাম রাজ্যের সিবসাগর জেলা থেকে।

জানা গেছে, দুবাই পুলিশের কাছে খবর ছিল ফুটবলের রাজপুত্র ম্যারাডোনার প্রায় ২৩ লাখ টাকা মূল্যের একটি হাতঘড়ি চুরি হয়ে যায়। ভারতের কেন্দ্রীয় আইনশৃঙ্খলা রক্ষা সংস্থাগুলির সাহায্য নিয়ে দুবাই পুলিশের সঙ্গে যোগাযোগ করে আসাম পুলিশ।

তাদের সহযোগিতাতেই তল্লাশি অভিযান চালিয়ে অসমে খোঁজ মেলে সেই অভিযুক্ত লোকটির। জানা গেছে, ওয়াজিদ হুসেন নামে এক ব্যক্তির কাছেই রয়েছে প্রয়াত আর্জেন্টাইন কিংবদন্তি ম্যারাডোনার চুরি যাওয়া সেই ঘড়িটি। ঘড়ি উদ্ধারের সঙ্গে সঙ্গে তাকে গ্রেপ্তারও করা হয়েছে।

শনিবার টুটের মাধ্যমে খবরটি নিশ্চিত করে অসমের মুখ্যমন্ত্রী লেখেন, ‘আন্তর্জাতিক সাহায্য নিয়ে আসাম ও দুবাই পুলিশ যৌথভাবে কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনার হাবলট ব্র্যান্ডের ঘড়িটি উদ্ধার করে। ঘটনায় ওয়াজিদ হুসেনকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে উপযুক্ত আইনি পদক্ষেপ নেয়া হবে।’

কিভাবে ম্যারাডোনার স্বাক্ষর করা ঘড়িটি অভিযুক্ত ওয়াজিদের হাতে পৌঁছাল? আসাম পুলিশ সূত্র জানাচ্ছে, দুবাইয়ের একটি কোম্পানি ম্যারাডোনার স্বাক্ষর করা বিভিন্ন জিনিস সংরক্ষণ করে। সেই সংস্থাতেই নিরাপত্তারক্ষীর কাজ করতেন ওয়াজিদ।

দুষ্প্রাপ্য এই ঘড়িটিও ছিল সেই কোম্পানির শো-রুমে। জানা গেছে, সেই ঘড়িটি চুরি করে চলতি বছর আগস্টে অসামে পালিয়ে আসেন ওয়াজিদ। এরপরই দুবাই পুলিশের সঙ্গে যোগাযোগ করে ওয়াজিদকে গ্রেপ্তার করতে সফল হয় আসাম পুলিশ।

শিবসাগর পুলিশের সুপার রাকেশ রৌশন জানান, ‘গোপন সূত্রে খবর পেয়ে শুক্রবার রাতে আমরা তল্লাশি অভিযান শুরু করি। আজ ভোরে শ্বশুরবাড়ি থেকে গ্রেপ্তার করা হয় ওয়াজিদ হুসেনকে। উদ্ধার করা হয় সেই হাবলট ব্র্যান্ডের ঘড়িটিও। পুরো ঘটনাই এখন তদন্ত করা হচ্ছে।’

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১১ ডিসেম্বর

Back to top button