জাতীয়

বাংলাদেশের পাসপোর্টকে পুরো বিশ্ব সমীহ করবে: পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ১১ ডিসেম্বর – একদিন সারাবিশ্ব বাংলাদেশের পাসপোর্টকে সমীহ করবে বলে আশা ব্যক্ত করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। শুক্রবার এফবিসিসিআই আয়োজিত ১৬ দিনব্যাপী ‘বিজয়ের ৫০ বছর : লাল সবুজের মহোৎসব’-এর দশম দিনের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, অর্থনৈতিক উন্নয়নের সঙ্গে সামাজিক খাতেও বাংলাদেশের অর্জন প্রশংসনীয়। মাত্র ৫০ বছরে বাংলাদেশের এ অর্জনকে পুরো বিশ্বই স্বীকৃতি দিয়েছে। ভবিষ্যতে এমন দিন আসবে, যখন বাংলাদেশের পাসপোর্ট দেখলে প্রত্যেকটি দেশের দূতাবাস সমীহ করবে।

তিনি আরও বলেন, মুক্তিযোদ্ধারা একটি শোষণহীন ও সমৃদ্ধ বাংলাদেশের প্রত্যাশার নিজের জীবন বাজি রেখেছিলেন। প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বে এখন সেই স্বপ্ন বাস্তবে রূপ পেয়েছে। সরকারের যুগোপযোগী নীতির কারণে দেশে ব্যবসায়ী ও সরকারের মধ্যে সুসম্পর্ক বজায় রয়েছে।

রাজধানীর হাতিরঝিলের এম্ফিথিয়েটারে এফবিসিসিআই ১৬ দিনব্যাপী লাল সবুজের এই মহোৎসবের আয়োজন করেছে। আজ ছিল খুলনা ও সিলেট বিভাগের ওপর আয়োজন।

সভাপতির বক্তব্যে এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন বলেন, এই দুটি বিভাগেই সমৃদ্ধ ঐতিহ্য রয়েছে। জাতীয় অর্থনীতিতেও খুলনা ও সিলেটের অবদান অনেক।

এসময় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, বাংলাদেশকে উন্নয়নের গতিপথে তুলে এনেছেন বঙ্গবন্ধু। দক্ষ নেতৃত্বে দেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সূত্র : আমাদের সময়
এম এস, ১১ ডিসেম্বর

Back to top button