আইন-আদালত

বিএনপি নেতা ইশরাকের জামিন

ঢাকা, ১০ ডিসেম্বর – রাজধানীর চন্দ্রিমা উদ্যানে সংঘর্ষের ঘটনায় পুলিশের করা মামলায় বিএনপির নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের আগাম জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। অভিযুক্ত ইশরাক ঢাকার সাবেক মেয়র ও বিএনপি নেতা প্রয়াত সাদেক হেসেন খোকার ছেলে ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নেতা। এ মামলায় তাকে ছয় সপ্তাহের জন্য আগাম জামিন দিয়েছেন আদালত। নির্ধারিত সময়ের পর তাকে সংশ্লিষ্ট আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

জামিন সংক্রান্ত আবেদনের শুনানিতে গতকাল বৃহস্পতিবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এএসএম আব্দুল মোবিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আগাম জামিন মঞ্জুর করে আদেশ দেন। আদালতে এদিন ইশরাকের পক্ষে শুনানি করেন আইনজীবী এ এম মাহবুবউদ্দিন খোকন। সঙ্গে ছিলেন আইনজীবী একেএম এহসানুর রহমান ও তাহেরুল ইসলাম তৌহিদ। আর জামিনের বিরোধিতা করে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবু ইয়াহিয়া দুলাল।

আইনজীবী একেএম এহসানুর রহমান জানান, শুনানির সময় হাইকোর্টে বলা হয়েছে, গত ১৭ আগস্ট ঘটনার দিন ইশরাক হোসেন দেশেই ছিলেন না। তার বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট মামলা দায়ের করা হয়েছে।

এর আগে, গত ১৭ আগস্ট রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। ঘটনার পরদিন ১৮ আগস্ট রাতে রাজধানীর শেরেবাংলা নগর থানায় বিএনপির ১৫৫ জন নেতাকর্মীকে আসামি করে মামলা করে পুলিশ। ওই মামলায় পরিকল্পিতভাবে নাশকতার চেষ্টা, পুলিশের ওপর হামলা করে আহত করা এবং গাড়ি ভাঙচুর করে জানমালের ক্ষতিসাধনের অভিযোগ আনা হয়।

সূত্র : কালের কণ্ঠ
এন এইচ, ১০ ডিসেম্বর

Back to top button