জাতীয়

নিপীড়িত মানুষের প্রতি সমবেদনা ফখরুলের

ঢাকা, ১০ ডিসেম্বর – বিশ্বের বিভিন্ন দেশের মানবিক অধিকার হারা নির্যাতিত-নিপীড়িত মানুষের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, বাংলাদেশে এখন ভয়াবহ দুঃসময় চলছে। ক্ষমতাসীনরা বাংলাদেশকে বধ্যভূমিতে পরিণত করেছে। নিপীড়ন-নির্যাতনের মধ্যে দিয়ে জনগণের সব গণতান্ত্রিক অধিকারকে হরণ করে নিয়েছে। মানুষের গণতান্ত্রিক অধিকার মানবাধিকারের পরিপূরক।

বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বৃহস্পতিবার রাতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সই করা এক প্রেস বিবৃতিতে মির্জা ফখরুল এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশে বিরোধীদলের নেতাকর্মীরাই শুধু নয়, সাংবাদিক, মানবাধিকার কর্মী, ছাত্র-শিক্ষক, শ্রমিক, নারী-শিশুসহ কারোই কোনো নিরাপত্তা নাই। সরকারের বিরুদ্ধে সমালোচনা করলেই বিরোধীদলের নেতাকর্মীরা ছাড়াও দল নিরপেক্ষ রাজনৈতিক বিশ্লেষক, টকশো আলোচকদের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হচ্ছে।

খালেদা জিয়ার সব মানবাধিকার কেড়ে নিয়ে মিথ্যা মামলায় সাজা দিয়ে বন্দি করে রাখা হয়েছে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, আজকের এই মানবাধিকার দিবসে আমি বেগম জিয়ার প্রতি মনুষ্যত্বহীন নির্দয় আচরণের তীব্র নিন্দা জানাই। আমি অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার জন্য জোর দাবি জানাচ্ছি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১০ ডিসেম্বর

Back to top button