জাতীয়

খালেদা জিয়াকে চিকিৎসার সুযোগ দেয়া হচ্ছে না: মির্জা ফখরুল

ঢাকা, ০৯ ডিসেম্বর – খালেদা জিয়াকে বিশেষ চিকিৎসার কোনো সুযোগ দেয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার জাতীয় প্র্রেসক্লাবে ‘বিএনপির প্রয়াত নেতা সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে’ আয়োজিত এক আলোচনা সভায় এ অভিযোগ করেন তিনি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গুরুতর অসুস্থ উল্লেখ করে তিনি বলেন, আমরা আগেই বলেছি, খালেদা জিয়া জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। তার চিকিৎসা দরকার এবং সেই চিকিৎসা এই দেশে সম্ভব হচ্ছে না। আমরা বলেছি যে, ডাক্তার সাহেবরা যারা তার চিকিৎসা করছেন তারা বলেছেন যে- টেকনোলজিতে চিকিৎসা করা দরকার সেই টেকনোলজি এখানে নেই। সুতরাং তাকে অবিলম্বে কাল বিলম্ব না করে বাইরে উন্নত চিকিৎসাকেন্দ্রে পাঠানো দরকার।

এর আগে বুধবার এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, তাকে (খালেদা জিয়া) যে বাসায় থাকতে দিয়েছি, ইচ্ছামতো হাসপাতালে নিচ্ছে, চিকিৎসা করছে। এটাই কি যথেষ্ট না? অনেক বড় উদারতা কি দেখাইনি? আমার কাছ থেকে আর কত আশা করে তারা? কিভাবে আশা করে?

এ প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, কি দুর্ভাগ্য আমাদের! জোর করে ক্ষমতা দখল করে দেশ চালাচ্ছেন তিনি অথচ বলছেন, অনেক মানবতা দেখিয়েছি। আর কত মানবতা দেখাব। এটা কোনো সভ্য দেশের নেতার কাছ থেকে আশা করা যায় না।

গত এক যুগে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে বাংলাদেশের রাজনৈতিক সংস্কৃতি সম্পূর্ণভাবে বদলে গেছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, এখানে এখন সত্য সুন্দর বলতে কিছু নেই। ন্যায় বলতে কিছু নেই। এখানে এখন ভয়াবহ প্রতিহিংসা, ভয়াবহ অন্যায়-অত্যাচার-নির্যাতন ছাড়া আর কিছু নেই।

আমরা খুব দুঃসময় অতিক্রম করছি মন্তব্য করে তিনি বলেন, আমরা বিশ্বাস করি- একদিন অন্ধকার কেটে যাবে, অবশ্যই একদিন নতুন সূর্যের উদয় হবে, অবশ্যই একদিন চৌধুরী কামাল ইবনে ইউসুফের মতো মানুষেরা আমাদের সামনে এসে দাঁড়াবেন। অবশ্যই বেগম খালেদা জিয়া সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসবেন।

তিনি আরও বলেন, আমাদের এখন সবচেয়ে বেশি প্রয়োজন ঐক্য। আমাদের গোটা জাতিকে ঐক্যবদ্ধ করতে হবে। আমাদেরকে সব রাজনৈতিক দল, সমস্ত সংগঠন, সকল মানুষকে ঐক্যবদ্ধ করে এই যে ভয়াবহ একটা মনস্টার, একটা দানব আমাদের সব কিছু তছনছ করে দিচ্ছে, সেই দানবকে পরাজিত করতে হবে।

সংগঠনের সভাপতি কবি আবদুল হাই শিকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের পরিচালনায় সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের কাদের গনি চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়া সভায় প্রয়াত নেতার সহধর্মিনী চৌধুরী শায়লা কামাল, তার কন্যা নায়াব ইউসুফসহ বিএনপি ও ফরিদপুরের জেলা নেতারা উপস্থিত ছিলেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/০৯ ডিসেম্বর ২০২১

Back to top button