ক্রিকেট

ভারতের নতুন ওয়ানডে অধিনায়ক রোহিত

নয়াদিল্লী, ০৯ ডিসেম্বর – ক্রিকেটের পরশক্তি ভারতের ওয়ানডে অধিনায়ক করা হলো রোহিত শর্মাকে। বুধবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের দল ঘোষণা করে ভারত সে সময়ই ওয়ানডে অধিনায়ক হিসাবে রোহিত শর্মার নাম ঘোষণা করে বিসিসিআই। ফলে টি-টোয়েন্টির পর ওয়ানডেতেও পূর্ণকালীন অধিনায়কত্ব দায়িত্ব পেলো রোহিত। তবে বিরাট কোহলির নেতৃত্বেই দক্ষিণ আফ্রিকায় তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে।

এদিকে বিরাট কোহলি টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে এই সংস্করণের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন। বিশ্বকাপ মিশন শেষ হওয়ার পর পরই টি-টোয়েন্টির নেতৃত্ব পান রোহিত। নেতৃত্ব পেয়েই কিউদের হোয়াটওয়াশ করে ভারত। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ছিলেন রোহিত। আর দক্ষিণ আফ্রিকা সফর দিয়ে আবারো লম্বা ফরম্যাটের ক্রিকেটে ফিরছেন তিনি।

ভারতের টেস্ট দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহঅধিনায়ক), লোকেশ রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে, শ্রেয়াস আইয়ার, হানুমা বিহারি, ঋষভ পান্ত (উইকেটকিপার), ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, উমেশ যাদব, যশপ্রীত বুমরা, শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৯ ডিসেম্বর

Back to top button