শিক্ষা

এইচএসসির চতুর্থ দিনে অনুপস্থিত ৮ হাজার ২০৭, বহিষ্কার ২ জন

ঢাকা, ০৭ ডিসেম্বর – উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) চতুর্থ দিনের পরীক্ষায় দুই বেলায় অনুপস্থিত ছিল ৮ হাজার ২০৭ জন। বহিষ্কার হয়েছে ২ জন।

মঙ্গলবার সকাল ১০টা থেকে শুরু হওয়া পরীক্ষায় ৩ হাজার ১২৭জন অনুপস্থিত ছিলো। এসময় বহিষ্কার হয় দুইজন। বিকাল বেলার পরীক্ষায় অনুপস্থিত ছিল ৫ হাজার ৮০ জন। তবে কেউ বহিষ্কার হয়নি।

এদিন সকালে অনুষ্ঠিত হয় যুক্তিবিদ্যা ২য় পত্র পরীক্ষা। এতে ঢাকা শিক্ষাবোর্ডে অনুপস্থিত থাকে ৫৫১ জন। বহিষ্কার হয় একজন। চট্টগ্রাম বোর্ডে অনুপস্থিত ৪৯৭ জন। বহিষ্কার হয় একজন। রাজশাহী বোর্ডে অনুপস্থিত ছিল ৩৯৭ জন, বরিশাল বোর্ডে অনুপস্থিত ছিলেন ১৮০জন, সিলেট বোর্ডে অনুপস্থিত ৩২৫ জন, দিনাজপুর বোর্ডে অনুপস্থিত ৪৫১ জন কুমিল্লা বোর্ডে অনুপস্থিত ২৯৬ জন, ময়মনসিংহ বোর্ডের অনুপস্থিত ১৪৬ জন, যশোর বোর্ডে অনুপস্থিত ৩২৪ জন।

মঙ্গলবার বিকেলে অনুষ্ঠিত হয় হিসাববিজ্ঞান ২য় পত্র পরীক্ষা। এতে ঢাকা বোর্ডে অনুপস্থিত ছিল ১ হাজার ৫৫৭ জন, চট্টগ্রাম বোর্ডে ৬২১ জন, রাজশাহী বোর্ডে ৫৪১ জন, বরিশাল বোর্ডের ৩৭২ জন, সিলেট বোর্ডের ১৯৪ জন, দিনাজপুর বোর্ডের ৪৫৩ জন, কুমিল্লা বোর্ডে ৭৭৭ জন, ময়মনসিংহ বোর্ডের ১৬৯ জন, যশোর বোর্ডে ৩৯৬ জন।

করোনা মহামারির কারণে ১ বছর বিরতির পর গত বৃহস্পতিবার থেকে শুরু হলো এইচএসসি ও সমমানের পরীক্ষা।

এ বছর পরীক্ষার্থীদের কেবল ৩টি ঐচ্ছিক বিষয়ে সংক্ষিপ্ত সিলেবাসে স্বল্প নম্বরের পরীক্ষা দিতে হবে। বাংলা, ইংরেজি ও গণিত পরীক্ষা দিতে হবে না।

৩টি ঐচ্ছিক বিষয়ের ফলাফল এবং জেএসসি পরীক্ষাসহ শিক্ষার্থীদের আগের পাবলিক পরীক্ষার গ্রেড পয়েন্ট বিবেচনা করে চূড়ান্ত ফলাফল তৈরি করা হবে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/০৭ ডিসেম্বর ২০২১

Back to top button