মুন্সিগঞ্জ

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল শুরু

মুন্সীগঞ্জ, ৩০ অক্টোবর- শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে নাব্য সঙ্কটে চার দিন বন্ধ থাকার পর শুক্রবার আবার সীমিত আকারে ফেরি চলাচল শুরু হয়েছে।

এর আগে টানা ১১দিন বন্ধের পর ১১ অক্টোবর সীমিত আকারে ফেরি চালুর কয়েক ঘন্টা পরেই বন্ধ হয়ে যায়। টানা ৬৩ দিন ধরে রাতে ফেরি বন্ধ রয়েছে।

এদিকে লঞ্চ ও স্পিডবোটে গাদাগাদি করে জীবনের ঝুঁকি নিয়ে পদ্মা পার হচ্ছেন যাত্রীরা। আর রাতে পদ্মা পার হওয়ার কোন সুযোগ নেই। ড্রেজিং হলেও আগের সব চ্যানেল পুরোপুরি বন্ধ।

বিআইডব্লিউটিসির এজিএম শফিকুল ইসলাম বলেন, সকাল থেকেই ফেরি যান পারাপার করা হচ্ছে।বিকল্প চ্যানেলে পদ্মা সেতুর ৩৭ ও ৩৮ খুঁটির মাঝ দিয়ে শুধু দিনের বেলার জন্য চলাচল করছে। আগের সাড়ে ৯ কিলোমিটারের স্থলে এখন শিমুলিয়া থেকে প্রায় ১৪ কিলোমিটার পথ অতিক্রম করে ফেরিগুলো কাঁঠালবাড়ি যাচ্ছে।

আরও পড়ুন: ১১ দিন পর শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল শুরু

হাজরা দিয়ে এখন নতুন চ্যানেল করা হচ্ছে। আর পদ্মা সেতুর পূর্ব পাশ ঘেষে গিয়ে ৩৭ ও ৩৮ নম্বর খুঁটি অতিক্রম করেন আপাতত চলাচল করছে। এখন চোট ৫টি ফেরি চলাচল করছে। তাও দিনের বেলায় ফেরি চলবে শুধু দিনের বেলায়।

তিনি বলেন, বড় ফেরি চলছে না। এই ১৪ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ছোট ফেরি ও লঞ্চ স্পিডবোট চলছে। গত ৩ সেপ্টেম্বর থেকে ৮ দফায় ৩৪ দিন ফেরি বন্ধ ছিল। বাকি ২৩ দিন চলেছে সীমিত আকারে। বহরের ১৭ ফেরির মধ্য ছয়টি অন্যত্র পাঠিয়ে দেয়া হয়েছে।

ছোট আকারের পাঁচটি ফেরি দিয়ে পারাপার চলছে। আর বাকি ছয়টি ডাম্প ফেরি অলস বসে আছে।

সূত্র : বিডিনিউজ
এন এইচ, ৩০ অক্টোবর

Back to top button