পাবনা

‘রাজাকারের নাতনির হাতে নৌকা’

পাবনা, ০৫ ডিসেম্বর – পাবনার বেড়া উপজেলার জাতসাখিনী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মুক্তিযোদ্ধাকে বাদ দিয়ে রাজাকার পরিবারের সন্তানকে নৌকা প্রতীক দেওয়ার অভিযোগ উঠেছে। এরই প্রতিবাদে শনিবার বিকালে বেড়া উপজেলার জাতসাখিনী ইউনিয়নের নাটিয়াবাড়ীতে মনোনয়নপ্রত্যাশী অন্যান্য প্রার্থী এবং এলাকাবাসী মানববন্ধন ও সড়ক অবরোধ করেন। এ সময় তারা আরও অভিযোগ করে বলেন, নৌকা প্রতীকের মনোনীত ওই প্রার্থী তার জীবন বৃত্তান্তে উপজেলা আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক হিসাবে মিথ্যা তথ্য দিয়েও দলের সঙ্গে প্রতারণা করেছেন। তারা এ মনোনয়ন বাতিল করে যোগ্য প্রার্থীকে নৌকা প্রতীক দেওয়ার দাবি জানান।

মানববন্ধনে বলা হয়, তৃণমূলের ভোটে বিজয়ী প্রার্থীকে বাদ দিয়ে আনোয়ারা আহমেদ নামে একজনকে মনোনয়ন দেওয়া হয়েছে। অনোয়ারা আহমেদ নগড়বাড়ির (বর্তমানে নয়াবাড়ী গ্রামের) গণি গাড়িয়ালের নাতনি। গণি গাড়িয়াল চিহ্নিত রাজাকার ছিলেন। মানববন্ধনে বক্তৃতা করেন-মনোনয়নপ্রত্যাশী প্রার্থী আওয়ামী লীগ নেতা ও বীর মুক্তিযোদ্ধা এসএম ফজলুল হক মাস্টার, শাহজাহান আলী সাজু, মিজানুর রহমান রানা, এবিএম কামরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য আমজাদ হোসেন, মোকছেদ আলী মোল্লা, হাবিবুর রহমান শিকদার, মো. খাজা, মাহমুদন্নবী খাঁর বাবু, মো. সুমন প্রমুখ।

আ.লীগ থেকে মনোনয়ন পাওয়া নৌকা প্রতীকের প্রার্থী আনোয়ারা আহমেদ শনিবার সন্ধ্যায় বলেন, তার বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য নয়। দলীয় গ্রুপিংয়ের জন্য তার বিরুদ্ধে এমন অভিযোগ করা হচ্ছে। তিনি দলীয় পরিচয়ে প্রতারণা করেছেন-এমন প্রশ্নের উত্তর না দিয়ে জানান, তিনি একটি মিটিংয়ে ব্যস্ত আছেন।

সূত্র : যুগান্তর
এন এইচ, ০৫ ডিসেম্বর

Back to top button