ক্রিকেট

২য় টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ দেখে নিন

ঢাকা, ০৪ ডিসেম্বর – টি টোয়েন্টি বিশ্বকাপে শোচনীয় হারের পর ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টি টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ। এরপর চট্টগ্রাম টেস্টে প্রথম ইনিংসে লিড পাওয়ার পরও দ্বিতীয় ইনিংসে বাজে ব্যাটিংয়ের কারণে বাবর আজমদের কাছে টাইগারদের হারতে হয় ৮ উইকেটের বিশাল ব্যবধানে।

দুই ম্যাচের টেস্ট সিরিজের ২য় ম্যাচ আজ সকাল ১০ টায় শুরু হবে মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। সিরিজ বাঁচাতে হলে এই টেস্টে জয়ের কোনো বিকল্প নেই।

টাইগার অধিনায়ক মুমিনুল হক জানিয়েছেন, চট্টগ্রাম টেস্টে হারলেও ঢাকা টেস্টে জয়ের লক্ষ্যেই মাঠে নামবে বাংলাদেশ। আমাদের শক্তি হলো ব্যাটিং। দুই থেকে আড়াই দিন বা পাঁচ-ছয় সেশন যদি ব্যাটিং করতে পারি তাহলে খেলায় ফিরতে পারব। অবশ্যই আমি আশাবাদী। কেউই তো ম্যাচ হারার জন্য মাঠে নামে না। আমরা অবশ্যই জেতার জন্যই নামব।

স্বস্থির খবর, ইনজুরি কাটিয়ে এই টেস্টে ফিরছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মিরপুরে প্রায় ৩ বছর পর টেস্ট খেলতে নামবেন তিনি। এছাড়া পেসার তাসকিন আহমেদও চোট কাটিয়ে দলে ফিরেছেন। ঢাকা টেস্টে তারা থাকছেন।

পাকিস্তানের বিপক্ষে এ পর্যন্ত ১০ টেস্ট ম্যাচ খেলে ৯টিতে হেরেছে বাংলাদেশ। আর অন্যটি ড্র হয়। সব মিলিয়ে ১২২টি টেস্ট খেলে বাংলাদেশ জয়ের মুখ দেখেছে মাত্র ১৪টিতে। বাকি ৯২টিতে হেরেছে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: সাদমান ইসলাম, নাঈম শেখ/মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী/তাসকিন আহমেদ ও এবাদত হোসেন।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ: আবিদ আলি, আব্দুল্লাহ শফিক, আজহার আলি, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, ফাওয়াদ আলম, ফাহিম আশরাফ, হাসান আলি, সাজিদ খান, নুমান আলি ও শাহিন আফ্রিদি।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৪ ডিসেম্বর

Back to top button