জাতীয়

যাত্রীর সংখ্যা বেশি হলে বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বাড়ানো হবে

ঢাকা, ০২ ডিসেম্বর – বিমানবন্দরে যাত্রীর সংখ্যা বেশি হলে ল্যাবরেটরির সংখ্যা বাড়ানো হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার বিকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাইগামী যাত্রীদের টেস্টিং ফ্যাসিলিটিস পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনাভাইরাসের নতুন ধরন ‘ওমিক্রন’ নিয়ে সবাই একটু চিন্তিত। আমরাও সতর্ক, কিন্তু আমরা প্যানিক করব না। আমরা জানতে পেরেছি, এটা খুব দ্রুত ছড়িয়ে যায়। সংক্রমণ হলেও এর লক্ষণ মৃদু। লক্ষণগুলো ডেলটার মতো ভয়ানক নয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে যখন আমরা সম্পূর্ণ প্রতিবেদন পেয়ে যাবো, আপনাদের জানিয়ে দেবো। সে পর্যন্ত আমাদের সতর্ক থাকতে হবে। মাস্ক পরতে হবে।

মন্ত্রী আরও বলেন, অনেকে ভ্যাকসিন নিতে আসেন না। আমরা সবাইকে ভ্যাকসিন নেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখনও আমাদের কাছে চার কোটি ভ্যাকসিন রয়েছে, ভ্যাকসিনের কোনও অভাব নেই।’

করোনা মোকাবিলায় সবদিক থেকে আমরা ভালো আছি মন্তব্য করে জাহিদ মালেক বলেন, চিকিৎসা ব্যবস্থা ভালো হয়েছে। ভ্যাকসিনেশন কার্যক্রম খুবই গতি লাভ করেছে। টার্গেটেড পপুলেশনের ৫০ শতাংশ লোক ভ্যাকসিনেটেড হয়ে গেছে। মৃত্যু ও সংক্রমণের সংখ্যা কমে গেছে। ফলে আমাদের দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড ভালো আছে। বিদেশে ভালো ইমেজ তৈরি হয়েছে বাংলাদেশের। বাংলাদেশের ওপরে কোনও জায়গায় নিষেধাজ্ঞা নেই। আমরা সবদিক থেকে ভালো আছি।

সূত্র: সমকাল
এম ইউ/০২ ডিসেম্বর ২০২১

Back to top button