টাঙ্গাইল

টাঙ্গাইল-৭ আসনে উপনির্বাচন ১৬ জানুয়ারি

টাঙ্গাইল, ৩০ নভেম্বর – শূন্য ঘোষিত টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে আগামী ১৬ জানুয়ারি উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আসনটিতে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৫ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাই ২০ ডিসেম্বর পর্যন্ত। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৭ ডিসেম্বর।

আসনটিতে উপ-নির্বাচনে শতভাগ ইভিএমে ভোটগ্রহণ হবে। সকাল ৮টায় শুরু হবে ভোটগ্রহণ শেষ হবে বিকেল ৪টায়।

মঙ্গলবার (৩০ নভেম্বর) কমিশন বৈঠক শেষে এ তফসিল ঘোষণা করেন ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার। এদিন ইসির ৯১তম সভা অনুষ্ঠিত হয়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে বিকেল তিনটায় সভা শুরু হয়।

টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের টানা চারবারের সংসদ সদস্য, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন গত ১৬ নভেম্বর ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিন দীর্ঘদিন ধরে কিডনিসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। গত ১৬ অক্টোবর ব্রেন স্ট্রোক করলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

একাব্বর হোসেন ১৯৫৬ সালে মির্জাপুর উপজেলার পোষ্টকামুরী গ্রামে জন্মগ্রহণ করেন। ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে টাঙ্গাইল-৭ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। এরপর ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে অনুষ্ঠিত নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে একই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/৩০ নভেম্বর ২০২১

Back to top button