জাতীয়

বাংলাদেশে টিকা গ্রহীতার সংখ্যা ৯ কোটি ৬৯ লাখ ছাড়িয়েছে

ঢাকা, ৩০ নভেম্বর – দেশে এখন পর্যন্ত ৯ কোটি ৬৯ লাখ ১৮ হাজার ৭৮৪ ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ‌্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার (২৯ নভেম্বর) পর্যন্ত রাজধানীসহ সারাদেশে প্রথম ডোজ টিকা নিয়েছেন ছয় কোটি দুই লাখ ৩৬ হাজার ১৯ জন। আর দ্বিতীয় ডোজ নিয়েছেন তিন কোটি ৬৬ লাখ ৮২ হাজার ৭৬৬ জন।

এছাড়া, ২৯ নভেম্বর রাজধানীসহ সারাদেশে ২৪ ঘণ্টায় আরও ১০ লাখ ৭৫ হাজার ৭৯২ জন করোনার টিকা নিয়েছেন। এদের মধ্যে প্রথম ডোজ নেওয়া মানুষের সংখ্যা আট লাখ ২৭ হাজার ৭৬৪ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন দুই লাখ ৪৮ হাজার ২৮ জন।

প্রথম ডোজ টিকা গ্রহণকারীদের মধ্যে পুরুষ তিন লাখ ৮২ হাজার ৬৬৩ জন ও নারী চার লাখ ৪৫ হাজার ১০১ জন। আর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারীদের মধ্যে পুরুষ এক লাখ ২২ হাজার ১২৮ জন ও নারী এক লাখ ২৫ হাজার ৯০০ জন।

টিকা নেওয়ার পাশাপাশি সোমবার পর্যন্ত দেশে মোট টিকা নিবন্ধনকারীর সংখ্যা দাঁড়িয়েছে ৭ কোটি ১৩ লাখ ৪৩ হাজার ৪৩৯ জন। তাদের মধ্যে জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে ৭ কোটি ২ লাখ ৮৭ হাজার ৩৯২ জন ও পাসপোর্টের মাধ্যমে ১ কোটি ৫৬ হাজার ৪৭ জন নিবন্ধন করেছেন।

প্রসঙ্গত, গত ২৭ জানুয়ারি দেশে করোনার টিকাদান কার্যক্রম শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কর্মসূচির উদ্বোধন করেন।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ৩০ নভেম্বর

Back to top button