ক্রিকেট

টেস্টে নিজের নামের পাশে ৩০০ উইকেট থাকতে পারতো: মাশরাফী

ঢাকা, ৩০ নভেম্বর – টেস্টে নিজের নামের পাশে ৩০০ উইকেট থাকতে পারতো বলে জানিয়েছেন বাংলাদেশের সফলতম সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। একইসঙ্গে তিনি জানিয়েছেন, ওয়ানডেতে আরও ভালো করার প্রত্যাশা ছিল। তবে তবে সেটি না হওয়ায় কোনো কষ্ট নেই তার।

আজ সোমবার ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)-এর সমাবর্তন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে এসব কথা বলেন বাংলাদেশের এই পেসার।

সমাবর্তনে নিজের ক্যারিয়ারের উত্থান-পতন আর অধ্যবসায়ের নানান দিক তুলে ধরেন ম্যাশ। ক্যারিয়ারে সাফল্য পেতে অধ্যবসায় ও নিজের লক্ষ্যের প্রতি অটুট থাকার পরামর্শও দেন তিনি।

এ সময় মাশরাফী বলেন, টেস্টে হয়তো আমার ৩০০ উইকেট থাকতে পারতো। ওয়ানডেতেও আরও কিছু উইকেট থাকতে পারতো। তবে আমার এ নিয়ে আক্ষেপ নেই। আমার এ নিয়ে দুঃখ নেই, কারণ আমি জানি আমার সর্বোচ্চ চেষ্টা করেছি। আক্ষেপ লাগতো যদি আমি চেষ্টা না করতাম। হয়তোবা আমি কোনো কোনো সিদ্ধান্ত সঠিক নেইনি।

উল্লেখ্য, বাংলাদেশের হয়ে ২০০১ সালে টেস্টে অভিষেক হয় মাশরাফী বিন মোর্ত্তজার। ইনজুরির কারণে ২০০৯ সালেই টেস্ট ক্যারিয়ার শেষ হওয়ার আগে ৩৬ ম্যাচে ৭৮ উইকেট নিয়েছেন নড়াইল এক্সপ্রেস। একই সালে একই প্রতিপক্ষের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় ম্যাশের। এই ফরম্যাটে ২২০ ম্যাচ খেলে ২৭০ উইকেট সংগ্রহ করেন দেশসেরা এই এই অধিনায়ক।

সূত্র : আমাদের সময়
এন এইচ, ৩০ নভেম্বর

Back to top button