নারায়নগঞ্জ

নারায়ণগঞ্জ সিটি ভোটের তফসিল হতে পারে মঙ্গলবার

নারায়ণগঞ্জ, ২৯ নভেম্বর – নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল মঙ্গলবার (৩০ নভেম্বর) ঘোষণা করা হবে। এদিন ইসির ৯১তম সভা অনুষ্ঠিত হবে।

হাফ ভাড়ার সিদ্ধান্ত জানাতে সংবাদ সম্মেলন মঙ্গলবার
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে বিকেল ৩টায় সভা অনুষ্ঠিত হবে। এই তথ্য জানা গেছে ইসি সূত্রে।

সভার সূচির মধ্যে রয়েছে- নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, টাঙ্গাইল-৭ শূন্য আসনে নির্বাচন, পৌরসভা সাধারণ নির্বাচন, স্থানীয় সরকার প্রতিষ্ঠানের অন্যান্য নির্বাচন ও উপ-নির্বাচন এবং বিবিধ।

জানা যায়, ২০১৬ সালের ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটির ভোট হয়েছিল। প্রথম সভা অনুষ্ঠিত হয় ২০১৭ সালের ৮ ফেব্রুয়ারি। সেক্ষেত্রে বর্তমান সিটি করপোরেশনের জনপ্রতিনিধিদের ২০২২ সালের ৭ ফেব্রুয়ারি মেয়াদ শেষ হওয়ার কথা রয়েছে। তাই মেয়াদ শেষ হওয়ার ছয় মাসের (১৮০ দিন) মধ্যে চলতি বছরের ১১ আগস্ট থেকে আগামী বছরের ৭ ফেব্রুয়ারির মধ্যে নারায়ণগঞ্জ সিটির নির্বাচন করার আইনি বাধ্যবাধকতা রয়েছে।

নারায়ণগঞ্জ জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মতিয়ুর রহমান জানান, কমিশনের সিদ্ধান্তের পরে তফসিল হলে ইসির নির্দেশনা অনুযায়ী কাজ করা হবে। নির্বাচনের জন্য আমাদের প্রয়োজনীয় প্রস্তুতি রয়েছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/২৯ নভেম্বর ২০২১

Back to top button