অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ায় ২ জনের ওমিক্রন শনাক্ত

ক্য়ানবেরা, ২৮ নভেম্বর – এবার অস্ট্রেলিয়াতে করোনাভাইরাসের নতুন ধরন ‘ওমিক্রন’ শনাক্ত হয়েছে। দক্ষিণ আফ্রিকা থেকে দেশটিতে আসা দুই যাত্রীর দেহে করোনার নতুন ধরনটি শনাক্ত হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা রোববার বলেছেন, দক্ষিণ আফ্রিকা থেকে সিডনিতে আসা দুইজন যাত্রীর করোনা পরীক্ষা করার পরে তাদের দেহে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত হয়েছে। খবর টাইমস অব ইন্ডিয়ার

পূর্বাঞ্চলীয় রাজ্য নিউ সাউথ ওয়েলসের স্বাস্থ্য কর্তৃপক্ষ জানায়, তারা ওই দুই যাত্রীর জরুরি জিনোম পরীক্ষা করে নিশ্চিত হয়েছে যে, শনিবার সিডনিতে আসা দুই যাত্রীর মধ্যে করোনার নতুন ধরনের উপস্থিতি আছে।

গত ২৪ নভেম্বর করোনার এই নতুন ধরন ওমিক্রন দক্ষিণ আফ্রিকায় শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হয় বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। দক্ষিণ আফ্রিকায় প্রথম শনাক্ত নতুন ধরনকে প্রাথমিকভাবে ওমিক্রন বি.১.১.৫২৯ নামে ডাকা হচ্ছিল। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) ধরনটিকে ‘উদ্বেগজনক’ বলে আখ্যায়িত করেছে।

এখন পর্যন্ত দক্ষিণ আফ্রিকা ও ইসরায়েল ছাড়া বসতোয়ানা, হংকং, বেলজিয়াম, যুক্তরাজ্য, ইতালি ও জার্মানিতে করোনার নতুন ধরনটির সন্ধান মিলেছে।

সূত্র: সমকাল
এম ইউ/২৮ নভেম্বর ২০২১

Back to top button