অন্যান্য

চ্যাম্পিয়নস ট্রফি হকি: বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

ঢাকা, ২৮ নভেম্বর – আগামী ১৪ ডিসেম্বর ঢাকায় শুরু হচ্ছে এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফি হকি। এশিয়ার শীর্ষ পাঁচ দেশ- ভারত, পাকিস্তান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া ও জাপান রয়েছে এই প্রতিযোগিতায়। এছাড়া স্বাগতিক হিসেবে র‌্যাঙ্কিংয়ে নবম স্থানে থাকা বাংলাদেশও খেলবে। এই প্রতিযোগিতা সামনে রেখে আজ (রবিবার) লাল-সবুজের প্রাথমিক দল ঘোষণা করা হয়েছে।

প্রিমিয়ার হকি লিগের পারফরম্যান্স দেখে আপাতত ২৮ সদস্যের দল নির্ধারণ করেছেন নির্বাচকরা। ডাক পাওয়া দলে রাসেল মাহমুদ জিমির মতো অভিজ্ঞ খেলোয়াড় যেমন রয়েছেন, তেমনি প্রিন্স লাল সামান্ত ও সারোয়ার মোর্শেদ শাওনের মতো তরুণ খেলোয়াড়ও ডাক পেয়েছেন।

আগামী ৩০ নভেম্বর থেকে বিকেএসপিতে আবাসিক অনুশীলন শুরু হওয়ার কথা রয়েছে। এর আগে করোনা পরীক্ষা হবে সবার।

বাংলাদেশ দলের কোচ হিসেবে রয়েছেন মালয়েশিয়ার গোপিনাথন কৃষ্ণমূর্তি। সপ্তাহখানেক অনুশীলনের পর দলও ছোট করা হবে বলে আভাস পাওয়া গেছে।

প্রাথমিক দল: বিপ্লব কুজুর, আবু সাইদ নিপ্পন, অসীম গোপ, খোরশেদুর রহমান, ফরহাদ আহমেদ, আশরাফুল ইসলাম, সোহানুর রহমান সবুজ, মেহেদী হাসান, রেজাউল করিম বাবু, মনোজ বাবু, শফিউল আলম  শিশির, সারোয়ার মোর্শেদ শাওন, খালেদ মাহমুদ রাকিন, সারোয়ার হোসেন, রোমান সরকার, নাইম উদ্দিন, ফজলে হোসেন রাব্বি, হাসান জুবায়ের নিলয়, প্রিন্স লাল সামান্ত, রাসেল মাহমুদ জিমি, মিলন হোসেন, মাইনুল ইসলাম কৌশিক, আরশাদ হোসেন, মাহবুব হোসেন, দ্বীন ইসলাম ইমন, রকিবুল ইসলাম, পুষ্কর খীসা মিমো ও রাজিব দাস।

সূত্রঃ বাংলা ট্রিবিউন

আর আই

Back to top button