ক্রিকেট

আমাকে সাকিব ভাইয়ের ভূমিকা পালন করতে হচ্ছে : তাইজুল

চট্টগ্রাম, ২৮ নভেম্বর – চোটের কারণে পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজে নেই সাকিব আল হাসান। তাকে ছাড়াই টি-টোয়েন্টির পর পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হচ্ছে টাইগারদের।

সাকিব না থাকায় বাংলাদেশ দলের স্পিন বিভাগের দায়িত্ব পালন করছেন অভিজ্ঞ তাইজুল ইসলাম। পাকিস্তানকে প্রথম ইনিংসে ২৮৬ রানে বেঁধে ফেলতে বাঁ-হাতি স্পিনে তিনি নিয়েছেন ৭ উইকেট।

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে তাইজুল বলেন, শুধু আজকেই না, আগেও সাকিব ভাইকে ছাড়া অনেক ম্যাচ খেলেছি। সাকিব ভাই থাকলে আমার ভূমিকা একরকম হয়, না থাকলে আরেকরকম হয়। এমন হওয়াই স্বাভাবিক। সাকিব ভাই বাংলাদেশ দলকে অনেক দিন ধরে সার্ভিস দিচ্ছেন। সফল একজন ক্রিকেটার।

তিনি আরও বলেন, সাকিব ভাই না থাকলে তার ভূমিকা আমাকে পালন করতে হয়। রান আটকানোর একটা চাপ থাকে, উইকেট নেওয়ারও একটা চাপ থাকে। এ ভূমিকাই পালন করছি আরকি— উইকেটও নিতে হবে, রানও করতে হবে।

জাতীয় দলের হয়ে ৩৪টি টেস্টে ৫৮ ইনিংসে ১৪১ উইকেট শিকার করা বাঁ-হাতি এই স্পিনার বলেন, আমরা যখন খেলি, প্রক্রিয়া একই থাকতে হয়। যেকোনো জিনিসের ক্ষেত্রেই তাই। ছন্দ ধরে রাখার জন্য প্রক্রিয়া ঠিক রাখা খুব জরুরি। আরও বেশি টেস্ট খেললে আরও ভালো করতে পারতাম, ছন্দ ধরে রাখতে সহজ হতো।

সূত্র : যুগান্তর
এম এস, ২৮ নভেম্বর

Back to top button