নরসিংদী

নরসিংদীতে মসজিদে ভোটগ্রহণের ভিডিও ভাইরাল

নরসিংদী, ২৮ নভেম্বর – নরসিংদীর হাজিপুরে একটি মসজিদের ভেতরে ভোটকেন্দ্র করা হয়েছে। অনুষ্ঠানিকভাবে কেন্দ্রটিতে ভোটগ্রহণ করা হয়েছে। কেন্দ্রটিতে ভোট গ্রহণ ও ভোট গণনা ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। বিষয়টি নিয়ে বিভিন্ন মহলে মিশ্র প্রতিক্রয়া উঠেছে। নানা রকম মন্তব্য করতে দেখা গেছে।

রোববার তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সদর উপজেলার হাজিপুর ইউনিয়নের ফোরকানিয়া মাদরাসার পাশে একটি জামে মসজিদে এই ভোটকেন্দ্র করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, সদর উপজেলার হাজীপুর ইউনিয়নের বাদুয়ারচর কান্দাপাড়া ফোরকানিয়া মাদ্রাসার পাশে একটি জামে মসজিদে ভোট গ্রহণের জন্য দুটি বুথ নির্মাণ করে নির্বাচন কমিশন (ইসি)। রোববার সকাল ৮টা থেকে শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে মসজিদের ভেতরেই ভোট গণনাসহ সকল কার্যক্রম সম্পন্ন করে নিবাচন সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্তরা।

পরে বিকেল থেকে মসজিদের ভেতরে ভোট গ্রহণের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে এ সমালোচনার সৃষ্টি হয়।

এ বিষয়ে নরসিংদী সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির মাহমুদ সাংবাদিকদের বলেন, স্থান সংকুলান না হওয়ায় ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মসজিদের বারান্দায় বুথ তৈরি করে ভোটগ্রহণ করেছে বলে খবর পেয়েছি। বিষয়টি নিয়ে প্রিজাইডিং অফিসারের সাথে কথা বলে এর কারণ জানার চেষ্টা করছি।

তবে ব্যস্ততার অজুহাত দেখিয়ে এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হয়নি কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং অফিসার আলতাফ হোসেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন বলেন, মসজিদ ও মন্দিরে কোনো প্রকার ভোটকেন্দ্র হতে পারে না। নির্বাচনী ব্যবস্থায়ও এটি করার সুযোগ নেই। কেন হয়েছে, সে ব্যাপারে খোঁজ-খবর নিচ্ছি।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ২৮ নভেম্বর

Back to top button