নরসিংদী

নরসিংদীতে নির্বাচনী সহিংসতায় ২০ জন গুলিবিদ্ধ

নরসিংদী, ২৮ নভেম্বর – নরসিংদীতে ইউপি নির্বাচনে বেশ কয়েকটি কেন্দ্রে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় প্রতিপক্ষের কমপক্ষে ২০ জন গুলিবিদ্ধসহ ৫০ জন আহত হয়েছেন। দখলের কারণে কালাইগোবিন্দপুর কেন্দ্রে ৩০ মিনিট ভোটগ্রহণ বন্ধ হয়ে যায়। এ সময় মুমূর্ষু অবস্থায় গুলিবিদ্ধ ৫ জনকে ঢাকায় পাঠানো হয়।

রোববার নরসিংদীর চরাঞ্চল করিমপুর, নজরপুরের দিলারপুর, কালাই গোবিন্দপুর, শীলমান্দি ও আমদিয়ায় এসব ঘটনা ঘটে। পরে আহতদের উদ্ধার করে সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলে। দুপুর ১২টার দিকে নজরপুর ইউনিয়নের দিলাপুর কেন্দ্রে জাল ভোট দেয়ার চেষ্টাকে কেন্দ্র করে দুই চেয়ারম্যান প্রার্থীল সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে ঘটনা ঘটে। ওই সময় বেশ কয়েক রাউন্ড গুলি ও ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। পরে ভোট স্থগিত করেন প্রিজাইটিং কর্মকর্তা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে পুনরায় ভোট শুরু হয়।

অন্যদিকে দুপুর ১টার দিকে করিমপুর ১ নং কেন্দ্রে সতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা কেন্দ্র দখলের চেষ্টা চালায়। ওই সময় নৌকার সমর্থকরা বাধা দিতে গেলে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। ওই সময় এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু হয়। এতে কমপক্ষে ২০ জন গুলিবিদ্ধসহ অর্ধশতাধিক লোক আহত হয়। মুমূর্ষু অবস্থায় গুলিবিদ্ধ ৫ জনকে ঢাকায় পাঠানো হয়।

অন্যদিকে দূর্গম চরাঞ্চল কালাই গোবিন্দপুরে দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে কেন্দ্র দখল করে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনে ভোট শুরু করে।

এছাড়া আমদিয়া, শীলমান্দি ও চিনিশপুরে কেন্দ্রের বাহিরে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়।

এদিকে জালভোট কেন্দ্র দখল ও হত্যার হুমকির অভিযোগ এনে ভোট বর্জন করেছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নিজাম উদ্দিন ভূইয়া রিপন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ২৮ নভেম্বর

Back to top button