ক্রিকেট

জোড়া উইকেটে দিন শুরু করলেন তাইজুল

চট্টগ্রাম, ২৮ নভেম্বর – অবশেষে ভাঙল পাকিস্তানের ওপেনিং জুটি। দ্বিতীয় দিনে ৫৭ ওভারে ১৪৬ রানে দিন শেষ করেছিল আবিদ আলী ও আবদুল্লাহ শফিক। দুজনের ব্যাটিং এতটাই নিখুঁত ছিল, তাদের পরাস্থ করাটা কঠিন হয়ে পড়ে।

যদিও সুযোগ এসেচ্ছিল ব্যক্তিগত ৯ রানে শফিককে দেরানোর কিন্তু রিভিউ না নিয়ে সেই সুযোগও হারায় বাংলাদেশ। তাইজুল ইসলামের বল লাগে শফিকের প‍্যাডে। ব‍্যাট দ্রুত নামালেও বোঝা যাচ্ছিল না বল ঠিক কোথায় লেগেছিল। তবে ঝুঁকি নিয়ে রিভিউ নেননি টাইগার অধিনায়ক মুমিনুল হক।

পরে রিপ্লেতে দেখা যায় বল প‍্যাডে লেগে তবেই ব্যাটে যায়। রিভিউ নিলে ৯ রানেই ফিরে যেতেন শফিক। রিভিউ না নেওয়ার মাশুল দিচ্ছেন বোলাররা।

তবে তৃতীয় দিনের শুরুর ওভারেই জোড়া উইকেট নিয়ে দারুণ সূচনা এনে দিয়েছেন তাইজুল ইসলাম। শুরুর ওভারের পঞ্চম বলে ৫২ রান করা শফিককে ও পরের বলে আজহার আলিকে রানের খাতা খোলার আগেই এলবিডব্লুর ফাঁদে ফেলে ফিরিয়েছেন সাজঘরে।

এর আগে দ্বিতীয় দিনের প্রথম সেশনে ৬ উইকেট হারিয়ে অল-আউট হবার আগে বাংলাদেশ সংগ্রহ করে ৩৩০ রান। দলের হয়ে সর্বোচ্চ ১১৪ রানের ইনিংস খেলেন লিটন দাস। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৯১ রান করেন মুশফিকুর রহিম। শেষ দিকে ৩৮ রান করেন মেহেদী হাসান মিরাজ।

সূত্র : আরটিভি
এন এইচ, ২৮ নভেম্বর

Back to top button