বগুড়া

আওয়ামী লীগ থেকে ৮ নেতাকর্মীকে বহিষ্কার

বগুড়া, ২৮ নভেম্বর – ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে ভোট না করার অভিযোগে বগুড়ার ধুনট উপজেলার দশ ইউনিয়নে ৮ নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার রাতে উপজেলার এলাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহিনুর রহমান ও সাধারণ সম্পাদক মোজাফফর রহমান স্বাক্ষরিত পত্রে এ সিদ্ধান্ত জানানো হয়েছে।

বহিষ্কৃতরা হলেন–এলাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি লিপটন মাহমুদ, ত্রাণ বিষয়ক সম্পাদক আবদুল আলিম, সদস্য আবদুর রশিদ মণ্ডল, বিশা মণ্ডল, ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী মণ্ডল, ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন আকন্দ, ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল আলিম ও ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিসুর রহমান।

এ ব্যাপারে লিপটন মাহমুদ বলেন, তিনবারের ইউপি চেয়ারম্যান এমএ তারেক হেলাল এলাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি ধুনট উপজেলা আওয়ামী লীগের আগামী সম্মেলনে সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন। এ কারণে ধুনট উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আবদুল হাই খোকন তাকে পথের কাঁটা ভেবেছেন। তাই নির্বাচনের কয়েক মাস আগেই দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে (তারেক) দল থেকে বহিষ্কার করেন। এরপর এক ব্যক্তিকে নৌকার মনোনয়ন পাইয়ে দেন। তাই ত্যাগী নেতাকর্মীরা তারেকের ভোট করছেন। আর ক্ষমতার অপব্যবহার করে আওয়ামী লীগে ফাটল ধরাতেই নেতাকর্মীদের অন্যায়ভাবে বহিষ্কার করা হচ্ছে।

অভিযোগের ব্যাপারে এলাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোজাফফর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকা প্রতীক দিয়েছেন আওয়ামী লীগ নেতা তোজাম্মেলকে। তাই নৌকার বিজয়ের স্বার্থেই বিদ্রোহী নেতাকর্মীদের বহিষ্কার করা হয়েছে।

সূত্র : আরটিভি
এন এইচ, ২৮ নভেম্বর

Back to top button