ক্রিকেট

অনুশীলনে ফিরলেন বাংলাদেশ ক্রিকেটের রাজপুত্র

ঢাকা, ২৭ নভেম্বর – আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়েন বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় খ্যাত সাকিব আল হাসান। সেই ইনজুরির ফলে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারেননি সাকিব। তবে টেস্ট সিরিজের স্কোয়াডে ছিলো সাকিবের নাম।

শেষ পর্যন্ত স্কোয়াডে নাম থাকলেও ফিটনেস অবস্থা ভালো না হওয়ায় চট্রগ্রামে প্রথম টেস্ট ম্যাচ থেকে ছিটকে যান বিশ্বসেরা এই অলরাউন্ডার।

চট্রগ্রাম টেস্টে মাঠে নামার আগে সাকিবকে নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু তখন জানিয়েছিলেন, সাকিবের হ্যামস্ট্রিংয়ের ইনজুরি ঠিক হয়নি এখনও। আমরা ধারণা করেছিলামই যে ওকে পাবো না প্রথম টেস্টে। দ্বিতীয় টেস্টে পাবো কিনা, তা এখনই বলা মুশকিল।

প্রথম টেস্টের খেলা চলার মধ্যেই অনুশীলনে ফিরলেন সাকিব। নিজের মাস্কো সাকিব ক্রিকেট একাডেমিতে সালাউদ্দিনের তত্ত্বাবধানে শনিবার নকিং করেছেন এই অল রাউন্ডার। তার এই নকিং অনুশীলন পর্যবেক্ষণ করেছেন দেশে সেরা কোচ সালাউদ্দিন।

সাকিব অনুশীলনে ফেরার পর প্রশ্ন দেখা দিয়েছে, তাহলে কি পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টে দেখা যাবে সাকিবকে? পাকিস্তানের বিপক্ষে একজন সাকিবকে মিস করেছেন সবাই। কারণ সাকিব মানেই এক টুকরো বাংলাদেশ। সাকিব মানেই বাংলাদেশ ক্রিকেটের রাজপুত্র।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২৭ নভেম্বর

Back to top button