ঠাকুরগাঁও

বিদ্রোহী হয়ে বহিষ্কার ১০ আ.লীগ নেতা

ঠাকুরগাঁও, ২৬ নভেম্বর – তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিদ্রোহী প্রার্থীর হয়ে প্রচারে অংশ নেয়ায় ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়নের ১০ আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত বাবু স্বাক্ষরিত এক চিঠি থেকে বহিষ্কারের বিষয়টি জানা গেছে।

বহিষ্কার হওয়া নেতারা হলেন- বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনতাজুর রহমান, তোফায়েল হোসেন, সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম খলিল, খোরশেদ আলম, কার্যকরী সদস্য আকতার হোসেন, সদস্য নাসির উদ্দীন, হাসিরুল ইসলাম, আব্দুল হালিম, দুওসুও ইউনিয়ন আওয়ামী লীগের ৬ নম্বর ওয়ার্ড সভাপতি আজহারুল ইসলাম ও ৪ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক উসমান গনি।

এর আগে গত বুধবার দুওসুও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বাবু প্রভাত কুমার রায় ও সাধারণ সম্পাদক শামসুল আলমের যৌথ স্বাক্ষরিত একটি চিঠিতে বহিষ্কারের সুপারিশ করে উপজেলা আওয়ামী লীগ বরাবর আবেদন করেন। বিদ্রোহী প্রার্থীদের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ায় ১০ নেতার নাম উল্লেখ করে ওই বহিষ্কারের সুপারিশ করা হয়।

বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত বাবু বলেন, ‘দলের সিদ্ধান্তের বাইরে যারা নৌকা প্রতীকের বিরুদ্ধে অবস্থান নেবে তাদের বিরুদ্ধে গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। বিদ্রোহীদের নির্বাচনী প্রচারণায় অংশ নেয়া ভিডিও ফুটেজ দেখে ১০ জনকে বহিষ্কার করা হয়েছে। বাকি ইউনিয়নের ভিডিও ফুটেজও দেখা হচ্ছে।

দলীয় সূত্রে জানা গেছে, বালিয়াডাঙ্গী উপজেলার ৮ ইউনিয়নে মনোনয়ন বঞ্চিত হয়ে ৯ জন বিদ্রোহী প্রার্থী নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়ন ফরম জমা করেছিলেন। এর মধ্যে ৩ জন ফরম প্রত্যাহার করে নিয়েছেন। ৪ জনকে দলীয়ভাবে বহিষ্কার করা হয়েছে। উপজেলায় ছাত্রলীগ ও কৃষক লীগের নিয়মিত কমিটি না থাকায় বাকি দুজন বিদ্রোহী প্রার্থীকে এখন পর্যন্ত বহিষ্কার করা হয়নি।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/২৬ নভেম্বর ২০২১

Back to top button