দক্ষিণ এশিয়া

বিকেলে মোদি-মমতা বৈঠক

নয়াদিল্লী, ২৪ নভেম্বর – ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বুধবার বিকেলে বৈঠক করবেন পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সূত্রের বরাত দিয়ে আনন্দবাজার অনলাইন জানায়, বিকেল ৫টায় দিল্লিতে ভারতের প্রধানমন্ত্রীর দপ্তরে হবে সেই বৈঠক।

ভারতের প্রধানমন্ত্রী মোদির আগে বিজেপির বিতর্কিত সংসদ সদস্য সুব্রহ্মণ্যম স্বামীর সঙ্গেও বৈঠক করবেন মমতা। বিকাল সাড়ে ৩টার সময় ওই বৈঠক হবে বলে জানিয়েছে তৃণমূল।

মোদির সঙ্গে বৈঠকে সীমান্তবর্তী রাজ্যগুলোতে বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)-এর ক্ষমতা বৃদ্ধির প্রসঙ্গ তুলতে পারেন মমতা। সোমবার কলকাতা থেকে দিল্লি রওনা দেওয়ার আগে মমতা জানিয়েছিলেন এ কথা।

পাশাপাশি, জিএসটিসহ রাজ্যের পাওনা বকেয়া টাকার প্রসঙ্গও উঠে আসতে পারে ওই প্রসঙ্গে। ত্রিপুরার প্রসঙ্গ ওই বৈঠকে উঠবে কি না, সে দিকেও নজর থাকবে রাজনৈতিক মহলের।

তৃতীয় বারের জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হওয়ার পর জুলাই মাসে প্রথমবার দিল্লি সফরে গিয়েছিলেন মমতা। সে বারও প্রধামন্ত্রীর সঙ্গে বৈঠক করেছিলেন তিনি। সোমবার চার দিনের সফরে দিল্লি গিয়েছেন মমতা।

মঙ্গলবার কীর্তি আজাদ, অশোক তনওয়ার, পবন বর্মার মতো অ-বিজেপি নেতা মমতার উপস্থিতিতে যোগ দিয়েছেন তৃণমূলে। এদিন মমতার সঙ্গে দেখা করেন কবি ও গীতিকার জাভেদ আখতার এবং প্রাক্তন বিজেপি নেতা সুধীন্দ্র কুলকার্নিও।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২৪ নভেম্বর

Back to top button