ক্রিকেট

সেঞ্চুরির অপেক্ষায় শাহাদাত, চট্টগ্রামের লিড ১৮৬ রানের

ঢাকা, ২৪ নভেম্বর – জাতীয় লিগের তৃতীয় দিন শেষে সেঞ্চুরির অপেক্ষায় আছেন চট্টগ্রামের শাহাদাত হোসেন। ঢাকা মেট্রোর বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে ৯৭ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন তিনি। চতুর্থ ও শেষ দিন সকালেই পেয়ে যেতে পারেন সেঞ্চুরির দেখা।

মঙ্গলবার (২৩ নভেম্বর) তৃতীয় দিন শেষ চট্টগ্রামের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ২২১ রান। ৯৭ রানে শাহাদাত ও ৩২ রানে সৈকত আলী ক্রিজে আছেন। চট্টগ্রামের লিড ১৮৬ রানের।

দ্বিতীয় ইনিংসে শুরুটা ভালো হয়নি চট্টগ্রামের। ৪৬ রান না হতেই হারিয়ে ফেলে ৩ উইকেট। দুই ওপেনার পিনাক ঘোষ ১৭ ও জসিমউদ্দিন ফেরেন ৭ রানে। তিনে নামা হাসান মুরাদের ব্যাট থেকে আসে ১৪ রান। বড় ইনিংস খেলতে পারেননি টেস্ট দলে ডাক পাওয়া মাহমুদুল হাসান জয়। তার ব্যাট থেকে আসে ১৭ রান।

এক প্রান্তে আসা যাওয়ার মিছিলে আরেকপ্রান্ত আগলে রাখেন শাহাদাত। প্রথমে সঙ্গ দেন ইরফান শুক্কুর। কিন্তু এই ব্যাটসম্যান থিতু হয়েও ফেরেন ৩৩ রান করে। দুজনের জুটি থেকে আসে ৫৮ রান। শুক্কুর ফেরার পর আসেন সৈকত আলী। তিনি দিন শেষ পর্যন্ত শাহাদাতের সঙ্গী হয়েই থাকেন।

৬৮ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন সৈকত। আর ২০৩ বলে ৮টি চার ও ১টি ছয়ের মারে ৯৭ রান করেন শাহাদাত। দুজনের জুটি থেকে আসে ৫৬ রান। সর্বোচ্চ ২টি উইকেট নেন শাহবাজ চৌহান। ১টি করে উইকেট নেন আবু হায়দার, ইফতেখার সাজ্জাদ ও মেহরাব হোসেন।

এর আগে প্রথম ইনিংসে চট্টগ্রাম ২২৩ রানের বেশি করতে পারেনি। জবাবে ঢাকা করে ২৫৮ রান। ৩৫ রানে পিছিয়ে থেকে চট্টগ্রাম ব্যাটিং করতে নেমে ৫ উইকেটে ২২১ রান তোলে। এখন সাগরিকার পাড়ের দলটি এগিয়ে আছে ১৮৬ রানে।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ২৪ নভেম্বর

Back to top button