ফুটবল

রোনালদোর গোলে নকআউট পর্বে ম্যানইউ

উয়েফা চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্ব নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। মঙ্গলবার রাতে তারা ২-০ গোলে হারিয়েছে ভিয়ারিয়ালকে। এই জয়ে গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো ও জ্যাদন স্যানচো। এর মধ্য দিয়ে ভারপ্রাপ্ত কোচ মাইকেল ক্যারিকের তত্ত্বাবধানে প্রথম ম্যাচেই জয় পেলো রেড ডেভিলসরা। শুধু তাই নয়, এটা ২০২০ সালের পর চ্যাম্পিয়নস লিগে ম্যানইউর প্রথম অ্যাওয়ে জয়।

ওয়াটফোর্ডের কাছে যে দল নিয়ে হার মেনেছিল ম্যানইউ সেই দলে চারটি পরিবর্তন নিয়ে ভিয়ারিয়ালের বিপক্ষে একাদশ সাজিয়েছিলেন ক্যারিক।

অবশ্য সেই দল নিয়ে স্পেনের লা সিরামিকা স্টেডিয়ামে ভিয়ারিয়ালের বিপক্ষে অবশ্য প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি ম্যানইউ। অবশ্য প্রথমার্ধে কোনো দলই পরিস্কার কোনো গোলের সুযোগ তৈরি করতে পারেনি।

দ্বিতীয়ার্ধে ভিয়ারিয়াল যখন ম্যাচের নিয়ন্ত্রণ নিতে শুরু করে তখন ৬৬ মিনিটে ক্যারিক মাঠে পাঠান ফার্নান্দেস ও রাশফোর্ডকে।

দ্বিতীয়ার্ধে মাত্র ১২ মিনিটের ব্যবধানে তারা দুটি গোল করে। ৭৮ মিনিটে ভুল পাসে ডি বক্সের বাইরে বল পেয়ে যান রোনালদো। ডান পায়ের টোকায় গোলরক্ষের মাথার ওপর দিয়ে বল জালে পাঠান সিআরসেভেন। এর মধ্য দিয়ে চলতি মৌসুমের চ্যাম্পিয়নস লিগে ম্যানইউর হয়ে পাঁচ ম্যাচে মাঠে নেমে পাঁচটিতেই গোল করেন পর্তুগীজ তারকা।

৮৯ মিনিটে ব্যবধান বাড়ান জ্যাদন স্যানচো। এ সময় পাল্টা আক্রমণে ব্রুনো ফার্নান্দেস বল বাড়িয়ে দেন স্যানচোকে। স্যানচো বল পেয়ে ডান পায়ে শট নেন। সেটি বারে লেগে জালে জড়ায়। এটা ছিল রেড ডেভিলসদের হয়ে স্যানচোর প্রথম গোল। তার গোলে ম্যানইউর ২-০ ব্যবধানের জয় নিশ্চিত হয়।

এই জয়ে ৫ ম্যাচ থেকে ১০ পয়েন্ট সংগ্রহ করে নকআউট পর্ব নিশ্চিত করে রোনালদো-ফার্নান্দেসরা। সমান ম্যাচ থেকে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ভিয়ারিয়াল।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ২৪ নভেম্বর

Back to top button