ফুটবল

ঘরের মাঠে বেনফিকার সাথে ড্র করে বিপাকে বার্সেলোনা

ঘরের মাঠে বেনফিকার বিপক্ষে জিতলে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো নিশ্চিত হতো বার্সেলোনার। কিন্তু স্প্যানিশ ক্লাবটি জয় পায়নি। গোলশূন্য ড্র করেছে বেনফিকার সঙ্গে। তাতে নকআউট পর্বে যাওয়ার অপেক্ষার পালা বাড়লো তাদের।

সঙ্গে বেড়েছে বিদায়ের আশঙ্কাও। শেষ ম্যাচে তারা খেলবে বায়ার্নের বিপক্ষে। তাও আবার তাদের ঘরের মাঠে গিয়ে। অন্যদিকে বেনফিকা খেলবে অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ ডায়নামো কিয়েভের বিপক্ষে নিজেদের মাঠে।

এই ড্রয়ে ‘ই’ গ্রুপে ৫ ম্যাচ থেকে বার্সেলোনার সংগ্রহ ৭ পয়েন্ট। সমান ম্যাচ থেকে বেনফিকার সংগ্রহ ৫ পয়েন্ট। শেষ ম্যাচে তারা জয় পেলে এবং বার্সেলোনা হারলে কিংবা ড্র করলে সুযোগ থাকবে বেনফিকার। ১৫ পয়েন্ট সংগ্রহ করে আগেই শেষ ষোলো নিশ্চিত করেছে বায়ার্ন মিউনিখ।

কোচ জার্ভি হার্নান্দেজের তত্ত্বাবধানে এদিন চ্যাম্পিয়নস লিগে কাতালানরা প্রথম ম্যাচ খেলতে নামে। প্রথমার্ধে তারা বেশ কিছু সুযোগও তৈরি করে। কিন্তু গোল মিসের মহড়ায় জালের নাগাল পায়নি।

প্রথমার্ধে বেনফিকার রোমান ইয়ারেমচুক কাছ থেকে হেড নিয়ে বল জালে জড়িয়ে দিয়েছিলেন প্রায়। কিন্তু বার্সা গোলরক্ষক আন্দ্রে টার স্টেগান সেটা ফেরান। প্রথমার্ধের শেষ দিকে বার্সার অস্ট্রিয়ান তারকা ইউসুফ দেমিরের বাঁকানো শট পোস্ট কাঁপিয়ে ফিরে আসে।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬০ মিনিটে কাতালানদের মেম্ফিস দীপে কাছ থেকে শট নিয়ে বল জালে জড়িয়ে দিয়েছিলেন প্রায়। কিন্তু বেনফিকার আর্জেন্টাইন তারকা নিকোলাস ওটামেন্ডি সেটা কোনোরকমে ক্লিয়ার করেন।

ম্যাচের শেষ মুহূর্তে বার্সেলোনার রোনাল্ড আরাউজো বল জালে জড়িয়েছিলেনও। কিন্তু সেটি অফসাইডের কারণে বাতিল হয়। তাতে গোলশূন্যভাবেই শেষ হয় ম্যাচটি এবং পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে বার্সা-বেনফিকা।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ২৪ নভেম্বর

Back to top button