ক্রিকেট

সাকিবের পর নিউজিল্যান্ড সিরিজে অনিশ্চিত তামিম

ঢাকা, ২৩ নভেম্বর – ইনজুরি যেন পিছুই ছাড়ছে না বাংলাদেশের ওয়ানডের দলের কাপ্তান তামিম ইকবাল খানের। গত জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে হাঁটুর চোটের কারণে ওয়ানডে সিরিজ খেলার পর বিশ্রামে যান তামিম। সেই চোটের পর তামিম মিস করছে ঘরের মাঠে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া সিরিজ। এরপর পুনর্বাসন হিসাবে নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে খেলতে যান তামিম।

সেখানে গিয়েই বুড়ো আঙুলের চোটে পরেন দেশ সেরা এই ওপেনার। সেই চোট এখনও কাঁধে নিয়ে ঘুরছেন তামিম। ফলে আসন্ন নিউজিল্যান্ড সফর থেকে বাদ পড়ছেন তিনি। নিউজিল্যান্ডে বাংলাদেশ যে দুটি টেস্ট ম্যাচ খেলবে সেটি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

এদিকে নিউজিল্যান্ড সফরের সময় ছুটি চেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডা সাকিব আল হাসানও, তাই গুরুত্বপূর্ন এই ম্যাচে দুই ক্রিকেটারকে না পেলে এক প্রকার চাপে পরবে বিসিবি তা বলার অপেক্ষা রাখে না।

তামিম ইকবালের বিষয়ে সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, তিনি (তামিম) আজ (সোমবার) চিকিৎসকের সাথে দেখা করেছেন এবং তারা তাকে এক মাসের বিশ্রাম নেয়ার পরামর্শ দিয়েছেন যদিও তার কোনো অস্ত্রোপচারের প্রয়োজন হবে না। তিনি বলেছেন, সে ক্ষেত্রে তিনি নিউজিল্যান্ড সফর মিস করছেন তামিম।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২৩ নভেম্বর

Back to top button