জাতীয়

দুই একদিনের মধ্যেই জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত: তাজুল

ঢাকা, ২২ নভেম্বর – দুই-একদিনের মধ্যেই গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের পদ নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম।

বিভাগের সম্মেলন কক্ষ থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

এসময় মন্ত্রী আরও বলেন, ‘আইনটা (সিটি করপোরেশন আইন) দেখে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। আইনটি পর্যালোচনার পর বলা যাবে তার অবস্থানটা কি হবে।

পর্যালোচনা করতে কতদিন লাগবে জানতে চাইলে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ‘২/১ দিন লাগতে পারে।’

সংশোধিত স্থানীয় সরকার (জেলা পরিষদ) আইন মন্ত্রিসভা বৈঠকে অনুমোদিক হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, ‘সংশোধিত আইন অনুযায়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান জেলা পরিষদের সদস্য হবেন। পৌরসভার মেয়রও সদস্য হবেন। ইউএনও ও স্থানীয় সরকারের প্রতিনিধি সভায় উপস্থিত থাকবেন।’ আগের আইনে থাকা প্রশাসক নিয়োগের বিধান সংশোধিত আইনে তুলে দেয়া হয়েছে বলেও জানান স্থানীয় সরকারমন্ত্রী।

প্রসঙ্গত, বাংলাদেশের গুরুত্বপূর্ণ শিল্প এলাকা গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ থেকে শুক্রবার বহিষ্কার করা হয়।

ওইদিন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।
দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, জাহাঙ্গীর আলমকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে দলে তার প্রাথমিক সদস্যপদও বাতিল করা হয়েছে।

ওইদিনই আওয়ামী লীগের নেতারা জানিয়েছিলেন, জাহাঙ্গীর আলমকে গাজীপুর সিটি করপোরেশনের মেয়রের পদ থেকেও সরিয়ে দেয়ার ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২২ নভেম্বর

Back to top button