ক্রিকেট

ব্যাটিং-বোলিংয়ে বদল আনছে বাংলাদেশ

ঢাকা, ২২ নভেম্বর – পাকিস্তান সিরিজ নিশ্চিত করায় শেষ টি-টোয়েন্টিতে নিশ্চিতভাবে পরীক্ষা-নিরীক্ষা করবেন বাবর আজম। বাংলাদেশের শেষ ম্যাচে পাওয়ার অনেক কিছু থাকলেও স্বাগতিক শিবিরও পরীক্ষা-নিরীক্ষা চালাবে।

ব্যাটিং-বোলিংয়ে একাধিক পরিবর্তন নিয়ে সোমবার পাকিস্তানকে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে আতিথেয়তা দেবে বাংলাদেশ। শরীরের ডানপাশের চোটের কারণে মোস্তাফিজুর রহমানের খেলা হচ্ছে না নিশ্চিত। তার জায়গায় দলে ডাক পাওয়া কামরুল ইসলাম রাব্বীকে নেওয়া হবে। স্কোয়াডে আরেক পেসার শহীদুল ইসলামকেও একাদশে রাখা হবে। টানা খেলার মধ্যে থাকা তাসকিন আহমেদ বিশ্রামে থাকবেন।

সামনেই টেস্ট ম্যাচ। এজন্য তাকে পুরোপুরি বিশ্রাম দিতে চায় টিম ম্যানেজমেন্ট। সে কারণে তাসকিনের জায়গায় শহীদুলকে প্রথমবার সুযোগ দিতে চায় দল। এছাড়া ওপেনিংয়ে একটি পরিবর্তন আসতে যাচ্ছে। রাব্বির সঙ্গে দলে ডাক পাওয়া পারভেজ হোসেন ইমনের অভিষেক হচ্ছে। বাদ পড়তে যাচ্ছেন দুই ম্যাচে মাত্র ১ রান করা সাইফ হাসান।

ব্যাটসম্যান ইয়াসির আলী রাব্বির কথাও বিবেচনা করছে দল। সেক্ষেত্রে আমিনুল ইসলাম বিপ্লবকে জায়গা হারাতে হতে পারে। দুই টি-টোয়েন্টিতেই ব্যাটিং নিয়ে ভুগেছে দল। এজন্য বাড়তি একজন ব্যাটসম্যানকে নিয়ে মাঠে নামার পরিকল্পনা হচ্ছে। সেক্ষেত্রে তিন পেসারের সঙ্গে মেহেদী ও মাহমুদউল্লাহর হাত ঘোরাতে হবে।

দুই দলই আজ হোটেলে সময় কাটিয়েছে। অনুশীলন করেনি কেউ। জিম আর সুইমিং করেছে। বাংলাদেশ দলে যে নতুন দুজন সুযোগ পেয়েছেন তারাও মাঠে আসেননি। দুই দলের খেলোয়াড়, কোচিং স্টাফদের আজ কোভিড টেস্ট করানো হয়েছে। রাতে খবর নিয়ে জানা গেছে, প্রত্যেকেই নেগেটিভ হয়েছেন।

টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশ বেশ খারাপ সময় কাটাচ্ছে। বিশ্বকাপে সুপার টুয়েলভে বাংলাদেশ জেতেনি একটি ম্যাচও। পাঁচ ম্যাচের পাঁচটিতেই হার। পাকিস্তানের বিপক্ষে প্রথম দুই টি-টোয়েন্টি হারে সব মিলিয়ে সাত ম্যাচে জয়ের মুখ দেখেনি বাংলাদেশ। বলার অপেক্ষা রাখে না, প্রতিপক্ষের দাপটে স্রেফ এলোমেলো হচ্ছে লাল-সবুজের প্রতিনিধিরা।

শেষ ম্যাচে হারলে হোয়াইটওয়াশ হবে মাহমুদউল্লাহরা। ছন্দহীন বাংলাদেশের জন্য হোয়াইটওয়াশ এড়ানো কঠিন। তবে ক্রিকেটে অসম্ভব বলতে কিছুই নেই। একটি ভালো দিন গোটা দলের চিত্র বদলে দিতে পারে।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ২২ নভেম্বর

Back to top button