শিক্ষা

রোববার এসএসসি পরীক্ষায় অনুপস্থিত ২১ হাজারের বেশি

ঢাকা, ২১ নভেম্বর – রোববার দুই শিফট এ অনুষ্ঠিত হয়েছে এসএসসি ও সমমান পরীক্ষা। এদিন সকাল ১০টায় ভূগোল ও পরিবেশ এবং দুপুর ২ টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত অনুষ্ঠিত হয় ফিন্যান্স ও ব্যাংকিং পরীক্ষা। দুই পরীক্ষায় অনুপস্থিত ছিলো ২১ হাজার ৬১০জন পরীক্ষার্থী। শিক্ষা মন্ত্রণালয়ের কন্ট্রোলরুম সূত্রে এ তথ্য জানা গেছে।

কন্ট্রোলরুম থেকে জানানো হয়, ভূগোল ও পরিবেশ পরীক্ষায় ১৬ হাজারের বেশি পরীক্ষার্থী অংশ নেয়নি। এছাড়াও রোববার সকাল ১০টা থেকে শুরু হওয়া দেড় ঘণ্টার পরীক্ষায় অনৈতিকপন্থা অবলম্বনের দায়ে চার শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

নয় শিক্ষাবোর্ডে ২ হাজার দুইশো কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় ৮ লাখ ৭ হাজার ৭৭২ শিক্ষার্থীর অংশ নেয়ার কথা থাকলেও অংশ নেয় ৭ লাখ ৯১ হাজার ৩৬৩ শিক্ষার্থী। এর মধ্যে ঢাকা শিক্ষাবোর্ডে অনুপস্থিত ছিলো ৩ হাজার ৮৬৯ জন, চট্টগ্রামে ১ হাজার ৫৩৭ জন, রাজশাহীতে ১৬৯০ জন, বরিশালে ১২১৯জন, সিলেটে ১৪৪১ জন। এছাড় দিনাজপুরে ১৪৯৭ জন, কুমিল্লায় ২১২৭ জন, ময়মনসিংহে ১১৬৭জন ও যশোরে ১৮৬২ জন পরীক্ষার্থী।

এদিন ঢাকা বিভাগের ১ জন, বরিশালে ১ জন ও দিনাজপুরের ২ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

অন্যদিকে, রোববার বেলা ২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত ফিন্যান্স ও ব্যাংকিং পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় ৫ হাজার ২০১ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো। এছাড়াও এদিন কুমিল্লা বিভাগের একজন পরীক্ষার্থীকে বহিষ্কারের ঘটনা ঘটেছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/২১ নভেম্বর ২০২১

Back to top button