জাতীয়

আজ ঢাকায় আসছেন মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট

ঢাকা, ২১ নভেম্বর – চার দিনের রাষ্ট্রীয় সফরে আজ রোববার বাংলাদেশ সফরে আসছেন মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম। তার সঙ্গে দেশটির দুজন মন্ত্রী ও পররাষ্ট্র সচিব থাকবেন।

সফরে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট। তার মধ্যে মালদ্বীপে বাংলাদেশি কর্মীদের কর্মসংস্থান তথা শ্রমবাজার সংক্রান্ত বিষয়ে আলোচনা হবে।

এছাড়া স্বাস্থ্যসেবা, উচ্চশিক্ষা এবং বিভিন্ন কারিগরি শিক্ষার ক্ষেত্রে বাংলাদেশ কর্তৃক মালদ্বীপকে সহায়তা প্রদানের মতো বিষয়গুলোও আলোচনায় স্থান পাবে বলে কূটনৈতিক সূত্রে জানা গেছে।

সফরে শ্রমবাজার সংক্রান্ত ইস্যুতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সঙ্গে বৈঠক করবেন মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট। সেখানে বাংলাদেশ থেকে মালদ্বীপে কর্মী পাঠানোর বিষয়ে আলোচনা হবে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সঙ্গেও বৈঠকে বসবেন ফয়সাল নাসিম। সেখানে স্বাস্থ্যসেবা তথা বাংলাদেশ থেকে চিকিৎসক ও নার্সসহ বিভিন্ন ক্ষেত্রে সহায়তা চাইবে মালদ্বীপ।

এছাড়া শিক্ষামন্ত্রী ড. দীপু মনির সঙ্গে বৈঠক করবেন নাসিম। সেখানে শিক্ষা বিষয়ক সহযোগিতা, যেমন- উচ্চশিক্ষা তথা এমবিবিএস, প্রাইমারি ও কারিগরি শিক্ষার ক্ষেত্রে সহযোগিতা চাইবে মালদ্বীপ।

সফরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গেও বৈঠক করার কথা রয়েছে মালদ্বীপের ভাইস প্রেসিডেন্টের।

চার দিনের সফর শেষে আগামী ২৪ নভেম্বর ঢাকা ছাড়ার কথা ফয়সাল নাসিমের।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২১ নভেম্বর

Back to top button