ক্রিকেট

দর্শক কাণ্ডে ‘বিপদে’ মোস্তাফিজ!

ঢাকা, ২০ নভেম্বর – দ্বিতীয় টি-টোয়েন্টিতে মিরপুরে খেলা চলাকালিন অনাকাঙ্খিতভাবে মাঠে দর্শক ঢুকে পড়েন। নিরাপত্তা বেষ্টনির পাশাপাশি জৈব সুরক্ষা বলয়ও ভাঙেন ওই তরুণ দর্শক। তার ওই কাণ্ডে বিসিবির নিরাপত্তা নিয়ে আরেকবার প্রশ্ন উঠলো। সঙ্গে বিপদ বাড়লো মোস্তাফিজুর রহমানের।

মাঠে ঢুকে সেই দর্শক মোস্তাফিজের খুব কাছে চলে যান। মাটিতে লুটিয়ে পড়েন এবং পায়ে চুমু খান। মোস্তাফিজকেও তার মাথায় স্পর্শ করতে দেখা যায়। ওই ঘটনার পর মোস্তাফিজ এক বল করেন। এরপর তাকে মাঠ থেকে তুলে নেন ম্যাচ অফিসিয়ালরা। কোভিডকালিন খেলোয়াড়দের কাছাকাছি কেউ যেতে পারেন না। সেজন্য তাকে নিরাপদ অবস্থানে নিয়ে যাওয়া হয়। তবে বিসিবি ম্যাচ শেষে জানায়, মোস্তাফিজের শরীরের এক পাশের অংশে হঠাৎ ব্যথা অনুভব করায় তাকে তুলে নেওয়া হয়।

তবে বিসিবি চিকিৎসকের ইঙ্গিত অনেকটাই দর্শক কাণ্ড। দেবাশীষ চৌধুরী, ‘এটাকে আমরা ক্লোজ কন্টাক্ট বলছি না। কারণ, মোস্তাফিজ খুব বেশি ক্লোজ ছিল না। তবুও আমরা যথেষ্ট সতর্ক। মোস্তাফিজকে টেস্ট করানো হবে। আইসিসির প্রটোকল অফিসার আছেন, তারা সিদ্ধান্ত নেবেন। প্রয়োজনে দুই টিমের সকল ক্রিকেটার ও মাঠে উপস্থিত ম্যাচ অফিশিয়ালদের টেস্ট করানো হবে।’

এমনিতেই দুই দলের ক্রিকেটার, অফিসিয়াল ও স্টাফদের রোববার কোভিড টেস্ট করানোর সূচি আছে। দর্শকের কাণ্ডে কোভিড টেস্ট জরুরি হয়ে গেছে। বিসিবি আনুষ্ঠানিকভাবে জানায়, মোস্তাফিজ হঠাৎ দ্বিতীয় ওভার বোলিংয়ের সময় শরীরের একপাশে ব্যথা অনুভব করে। আগামীকাল তার পুনরায় পর্যবেক্ষণ করা হবে। তৃতীয় ম্যাচে খেলতে পারবেন কিনা তখন সিদ্ধান্ত নেওয়া হবে।’

ম্যাচের ১৪তম ওভারের ঘটে সেই ঘটনা। স্টেডিয়ামের নিরাপত্তা বেষ্টনি ভেঙে মাঠে ঢুকে পড়েন এক দর্শক। নর্দার্ন স্ট্যান্ড থেকে প্রথমে নিচে নামেন ওই তরুণ। পরবর্তীতে বিশাল বেষ্টনি টপকে মাঠে ঢুকেন। তাকে আটকাতে বেশ কয়েকজন গ্রাউন্ডসম্যান চেষ্টা করেছিলেন। কিন্তু তরুণের ক্ষীপ্রতার কাছে হার মানতে হয়।

পরবর্তীতে মাঠে ঢুকে মোস্তাফিজুর রহমানের পায়ের কাছে গিয়ে লুটিয়ে পড়ে ওই দর্শক। এরপর স্টেডিয়ামের নিরাপত্তাকর্মীরা তাকে মাঠের বাইরে টেনে নেন। মাঠ থেকে বের হওয়ার সময় দুই হাত তুলে দর্শকদের সাড়া দেন। প্রায় দুই বছর পর বিসিবি এবার মাঠে দর্শক ঢোকার অনুমিত দেয়। কিন্তু অনাকাঙ্খিত ঘটনায় ভেঙে গেল বিসিবির নিরাপত্তা ও জৈব সুরক্ষা বলয়। জানা গেছে, তরুণ ওই দর্শকের নাম রাসেল।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ২০ নভেম্বর

Back to top button