কক্সবাজার

২২ জেলেসহ চারটি ফিশিং ট্রলার নিয়ে গেছে মিয়ানমারের নৌবাহিনী

কক্সবাজার, ২০ নভেম্বর – বঙ্গোপসাগর থেকে চারটি মাছ ধরার ট্রলারসহ ২১ জেলেকে ধরে নিয়ে গেছে মিয়ানমারের নৌবাহিনী। শনিবার (২০ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজারের সেন্টমার্টিন সংলগ্ন বাংলাদেশের জলসীমা থেকে ট্রলারসহ জেলেদের ধরে নিয়ে যাওয়া হয়।

ট্রলার মালিকরা হলেন- সেন্টমার্টিনের মোহাম্মদ আজিম, নুরুল আমিন, হোসেন আহমদ, মোহাম্মদ ইউনুস।

সেন্টমার্টিন ইউনিয়নের চেয়ারম্যান নুর আহমদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, মিয়ানমারের নৌবাহিনী ধরে নিয়ে যাওয়ার পর মোবাইল ফোনে জেলেদের সঙ্গে আলাপ হয়েছে। জেলেরা জানিয়েছে তাদের মিয়ানমার নৌবাহিনীর জাহাজে তুলেছে এবং ট্রলারগুলো জাহাজে বেঁধে রেখেছে। এখন মোবাইল ফোন বন্ধ থাকায় যোগাযোগ সম্ভব হচ্ছে না। বিষয়টি টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ (ইউএনও) সংশ্লিষ্টদের জানানো হয়েছে।

টেকনাফ উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী বলেন, বিষয়টি আমিও জেনেছি। এ ব্যাপারে উদ্যোগ গ্রহণের জন্য বিজিবি, কোস্টগার্ডকে জানানো হয়েছে।

টেকনাফ ২ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কমান্ডার ফয়সল হাসান খান বলেন, খবর পেয়েছি। সত্যতা যাচাই করে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে সোমবার (৮ নভেম্বর) সেন্টমার্টিন দ্বীপের দক্ষিণে মিয়ানমারের সিটওয়ে (আকিয়াব) শহরের মংডু এলাকার আংডাং-কুলুং উপকূল থেকে তিনটি ট্রলারসহ ২০ জেলেকে ধরে নিয়ে যায় মিয়ানমার পুলিশ (বিজিপি)। দুদিন পর তাদের ফেরত দেওয়া হয়। তবে এতে ৫ লাখ টাকা মুক্তিপণ নেওয়ার অভিযোগও ওঠে।

সূত্র : জাগো নিউজ
এম এস, ২০ নভেম্বর

Back to top button