গাজীপুর

গাজীপুরে আ. লীগের ৮ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

গাজীপুর, ১৯ নভেম্বর – গাজীপুরের কালিয়াকৈরে ইউনিয়ন পরিষদের নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ৭টি ইউনিয়নের ৮ জন আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ৮ নেতাকে বহিষ্কারের ঘোষণা করেন।

কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মুরাদ কবীর বলেন, আগামী ২৮ নভেম্বর কালিয়াকৈর উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ইউনিয়নগুলো হচ্ছে চাপাইর, মধ্যপাড়া, আটাবহ, ঢালজোড়া, সূত্রাপুর ও বোয়ালী। ৭টি ইউনিয়নেই দলীয় প্রার্থী ঘোষণা করে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

তিনি জানান, দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে ৭টি ইউনিয়নের মধ্যে ৬টি ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা মনোনয়ন জমা ও প্রতীক নিয়ে নির্বাচনে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তারই প্রেক্ষিতে উপজেলা আওয়ামী লীগ বুধবার গাজীপুর জেলা আওয়ামী লীগের সঙ্গে জরুরি বৈঠক করে। ওই বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ৮ জন নেতাকে বহিষ্কার করা হয়েছে।

বহিস্কৃত নেতারা হলেন, আওয়ামী লীগের আটাবহ ইউনিয়ন শাখার সদস্য মুজিবুর রহমান ইয়াসিন, বোয়ালী ইউনিয়ন শাখার আওয়ামী লীগের সদস্য বাবু চাঁন মোহন রায়, চাপাইর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মো. সাইফুজ্জামান সেতু, আটাবহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল আলীম, ঢালজোড়া ইউনিয়ন শাখার আওয়ামী লীগ সদস্য মো. আখতারুজ্জামান ও ইছাম উদ্দিন, বোয়ালী ইউনিয়ন শাখার সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন খান, মধ্যপাড়া ইউনিয়ন ওয়ার্ড আওয়ামীলীগের সদস্য সিরাজুল ইসলাম। বৃহস্পতিবার সকালে তাদেরকে চিঠিও পৌঁছে দেয়া হয়েছে।

উল্লেখ্য, আগামী ২৮ নভেম্বর কালিয়াকৈর উপজেলার ৭টি ইউনিয়ন এবং কালিয়াকৈর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১৯ নভেম্বর

Back to top button