কক্সবাজার

টেকনাফে জুতার ভেতর ৫৬ ভরি সোনাসহ একজন আটক

কক্সবাজার, ২৯ অক্টোবর- কক্সবাজারের টেকনাফে চারটি স্বর্ণের বারসহ মো. শাহ আলম (৩১) নামে একজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি। তার জুতার ভেতরে তল্লাশি চালিয়ে ৫৬ ভরি ওজনের চারটি স্বর্ণের বার উদ্ধার করা হয়। তিনি টেকনাফের হোয়াইক্যং উত্তর পাড়ার আব্দুল মজিদের ছেলে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেন টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

আরও পড়ুন: টেকনাফে ১০ হাজার ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

তিনি জানান, বুধবার রাতে রোহিঙ্গা অধ্যুষিত এলাকা উখিয়ার বালুখালীগামী একটি ইজিবাইকে স্বর্ণ পাচার হচ্ছে এমন সংবাদে খবরে টেকনাফের হোয়াইক্যং বিওপি চেকপোস্টে ওই ইজিবাইকে তল্লাশি চালানো হয়। এসময় যাত্রী মো. শাহ আলমের জুতার ভেতর থেকে অভিনব কায়দায় লুকানো চারটি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে, যার ওজন ৫৬ ভরি ১৪ আনা ৩ রতি। উদ্ধার স্বর্ণের বৈধ কোনও কাগজপত্র ছিল না। এসব স্বর্ণ সরকারি শুল্ক ফাঁকি দিয়ে পাচার করা হচ্ছিলো।

এই বিষয়ে স্বর্ণের বারসহ আটক ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে থানায় মামলা দিয়ে স্বর্ণের বারগুলো জেলা প্রশাসকের ট্রেজারি শাখায় জমা দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেন বিজিবির এই কর্মকর্তা।

সূত্র : বাংলা ট্রিবিউন
এন এইচ, ২৯ অক্টোবর

Back to top button