লক্ষীপুর

লক্ষ্মীপুরে আচরণবিধি লঙ্ঘনের দায়ে সাত প্রার্থীকে ৭০ হাজার টাকা জরিমানা

লক্ষ্মীপুর, ১৮ নভেম্বর – লক্ষ্মীপুরের রামগঞ্জ ও রায়পুর উপজেলায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই ইউপি চেয়ারম্যান ও ৫ মেম্বার প্রার্থীকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (১৭ নভেম্বর) বিকেল ও রাতে পৃথক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা আদায় করা হয়।

এর মধ্যে রামগঞ্জের নোয়াগাঁও ইউনিয়নের দুইজন চেয়ারম্যান প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণা চালাচ্ছিলেন। এ সময় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ঘটনার সত্যতা পাওয়ায় দুই চেয়ারম্যান প্রার্থীর কাছ থেকে ১০ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়। এছাড়া কাঞ্চনপুর ইউনিয়নে একজন মেম্বার প্রার্থীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

রামগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সময় কয়েকজন প্রার্থীকে আচরণবিধি প্রতিপালনের বিষয়ে সতর্ক করা হয়। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার নিমিত্তে আচরণবিধির ওপর নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এদিকে রায়পুরের সোনাপুর ইউনিয়নের ৪ জন মেম্বার প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেন। অভিযানে সত্যতা পাওয়ায় তাদের প্রত্যেকের কাছ থেকে ১০ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। জরিমানা আদায়ের বিষয়টি তিনি নিশ্চিত করেছেন।

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আগামী ২৮ নভেম্বর লক্ষ্মীপুরের রামগঞ্জে ১০টি এবং রায়পুরে ১০টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৮ নভেম্বর

Back to top button