পটুয়াখালী

একঘণ্টার মেয়রের দায়িত্বে স্কুলছাত্রী জানাতুল

পটুয়াখালী, ২৯ অক্টোবর- পটুয়াখালীতে একঘণ্টার জন্য প্রতীকী পৌর মেয়রের দায়িত্ব পালন করেছে জানাতুল ফেরদৌছ নামের এক স্কুলছাত্রী।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) ১১ থেকে ১২টা পর্যন্ত জানাতুল পটুয়াখালী পৌর মেয়র মহিউদ্দীন আহাম্মেদের কাছ থেকে এই দায়িত্ব বুঝে নেন। পুরো এক ঘণ্টা পৌরসভার কার্যক্রম পরিচালিত হয় তার নির্দেশনায়।

প্ল্যান ইন্টারন্যাশনালের সহযোগিতায় ‘গার্লস টেকওভার’ কর্মসূচির আওতায় ন্যাশনাল চিলড্রেন টাক্স ফোর্স (এনসিটিএফ) এর আয়োজনে এক অনুষ্ঠানে পৌরসভার সভাকক্ষে তাকে দায়িত্ব প্রদান করা হয়।

জানাতুল ফেরদৌছ পটুয়াখালী সদর উপজেলার কমলাপুর ইউনিয়নের বাসিন্দা। জানাতুল গলাচিপা উপজেলার খারিজমা মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী এবং সে ন্যাশনাল চিলড্রেন টান্সফোর্স (এনসিটিএফ) জেলা শাখার সদস্য। এই সময় এক ঘণ্টার মেয়র জানাতুল একজন গরীব অসহায় শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে বই প্রদান করেন।

আরও পড়ুন:  এসপির ভোরের সেবায় মুগ্ধ বিচারপ্রার্থীরা

দায়িত্ব পালনকালে জানাতুল জানান, পটুয়াখালী পৌরসভাকে নারী ও শিশুর জন্য নিরাপদ ও যৌন হয়রানি বা নির্যাতন এবং বৈষম্যহীন গড়ে তুলতে ৫ দফার একটি প্রস্তাব উপস্থাপন করেন।

পৌর মেয়র মো. মহিউদ্দিন আহাম্মেদ জানান, নারীর অবদান এখন দেশের গুরুত্বপূর্ণ স্থানে। আজকের তরুণ প্রজন্ম ও নারীরাই একদিন দেশের উন্নয়নে কাজ করবে। আমরা নারীবান্ধব পৌরসভা ও নারীর সহিংসতা রোধে কাজ করবো।

অনুষ্ঠানে পৌর সভার কাউন্সিলার বিভিন্ন এনজিও প্রতিনিধিরা ও সাংবাদিকরা এনসিটিএফ এর জেলা সমন্বয়কারীসহ পৌরসভার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সূত্র: সময় টিভি

আর/০৮:১৪/২৯ অক্টোবর

Back to top button