ক্রিকেট

বিসিবির পরবর্তী সভায় রঙ্গনা হেরাথের ভাগ্য নির্ধারণ

ঢাকা, ১৭ নভেম্বর – খালেদ মাহমুদ সুজনের টিম ডিরেক্টর হওয়া দিয়েই পরিবর্তনের শুরু। তারপর যত সময় গড়াচ্ছে দেশের ক্রিকেটে পরিবর্তনের ডালপালা ততই গজাচ্ছে।

ব্যর্থতাপূর্ণ বিশ্বকাপের পর বাংলাদেশ দলে ঢালাও পরিবর্তন। পাকিস্তানের সঙ্গে সিরিজে দলে নেই তিন নিয়মিত ক্রিকেটার মুশফিকুর রহিম, লিটন দাস ও সৌম্য সরকার। একইভাবে কোচিং প্যানেলেও লেগেছে পরিবর্তনের ছোঁয়া।

ফিল্ডিং কোচ রায়ান কুক নেই। তার বদলে মিজানুর রহমান বাবুলকে ফিল্ডিং কোচের দায়িত্ব দেয়া হয়েছে। এছাড়া পাকিস্তানের সঙ্গে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজে থাকছেন না স্পিন কোচ রঙ্গনা হেরাথও।

রায়ান কুক আর রঙ্গনা হেরাথ কি তবে বাদ? বাংলাদেশের ক্রিকেটের সাথে তাদের সম্পর্ক কি তাহলে চুকে গেছে? এ প্রশ্নের সত্যিকার উত্তর এতকাল অজানাই ছিল।

বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, রায়ান কুক আর টিম বাংলাদেশের সঙ্গে থাকছেন না- এটা নিশ্চিত। রঙ্গনা হেরাথের বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে তিনি পাকিস্তানের সঙ্গে সিরিজে কাজ করবেন না।

আকরাম খান জানান, রায়ান কুক ও হেরাথ- দুই জনের সঙ্গেই টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তি ছিল। ঐ আসর শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই আসলে চুক্তি শেষ হয়ে গেছে। আমরা ফিল্ডিং কোচ রায়ান কুকের সঙ্গে চুক্তি নবায়ন করবো না।

তিনি আরও যোগ করেন, তবে রঙ্গনা হেরাথের বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত হয়নি। সেটা বিসিবির পরিচালক পর্ষদের পরবর্তী সভায় নেয়া হবে। হেরাথ এবার পাকিস্তান সিরিজে দলের সঙ্গে থাকবেন না।

সূত্রঃ জাগো নিউজ

আর আই

Back to top button