জাতীয়

সিইসির সঙ্গে ইইউর নতুন রাষ্ট্রদূতের সাক্ষাৎ

ঢাকা, ১৭ নভেম্বর – প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি।

মঙ্গলবার (১৬ নভেম্বর) বিকেলে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সিইসির সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।

এ সময় নির্বাচন কমিশনের সচিব মো. হুমায়ূন কবীর খোন্দকার এবং যুগ্ম সচিব ও পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।

সিইসির একান্ত সচিব একেএম মাজহারুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

সিইসির সঙ্গে ইইউর রাষ্ট্রদূতের সাক্ষাতের কারণ সম্পর্কে জানতে চাইলে ইসির যুগ্ম সচিব ও পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান জানান, ইইউ রাষ্ট্রদূত প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে সৌজন্য সাক্ষাতের জন্য এসেছিলেন।

ইইউর নতুন রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি গত ৫ অক্টোবর রাষ্ট্রপতির কাছে নিজের পরিচয়পত্র দেন।

গতকাল সোমবার এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে চার্লস হোয়াইটলি বলেছেন, ‘যেকোনো দেশের জাতীয় নির্বাচন শুধু কোনো একটি ইভেন্ট নয়, এটি একটি সুনির্দিষ্ট প্রক্রিয়া। ইইউ গণতান্ত্রিক চর্চা ও সুশাসন প্রতিষ্ঠায় সহযোগিতার নীতি থেকে বিভিন্ন দেশের নির্বাচনী প্রক্রিয়ার প্রতি নজর রাখে। সে হিসেবে বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচন প্রক্রিয়ার দিকেও নজর রাখছে ইইউ।’

বাংলাদেশে কী হচ্ছে, তা নিয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের আগ্রহ আছে। কারণ, এ অঞ্চলের কৌশলগত গুরুত্ব রয়েছে। আবার অর্থনীতির চালিকা শক্তি হিসেবে বাংলাদেশের উত্থানের বিষয়ে আগ্রহ আছে। তাই বাংলাদেশের নির্বাচনে কী ঘটতে যাচ্ছে, তা নিয়ে সবার আগ্রহ আছে।

সূত্র : আরটিভি
এন এইচ, ১৭ নভেম্বর

Back to top button