ত্রিপুরা

ফের ত্রিপুরায় আক্রান্ত তৃণমূল কংগ্রেস, প্রার্থীকে চ্যাংদোলা করে থানা থেকে বের করল পুলিশ

আগরতলা, ১৬ নভেম্বর – ত্রিপুরায় ফের আক্রান্ত তৃণমূল কংগ্রেস। পুরভোট নিয়ে ধুন্ধুমার কাণ্ড। আগরতলায় থানায় পুলিশের কাছে অভিযোগ জানাতে গিয়েছিলেন তিনি। অভিযোগ জানানো তো দূরের কথা উল্টে থানা থেকে চ্যাংদোলা করে মহিলা পুলিশকর্মীরা তাঁকে বের করে দেন। অন্য একটি থানায় ওই মহিলা প্রার্থীকে বসিয়ে রাখা হয়েছিল বলে জানা গিয়েছে। পুলিশ তাঁকেই জেরা করতে চেয়েছিল বলে খবর। এই ঘটনাকে কেন্দ্র করে তুলকালাম কাণ্ড চলছে ত্রিপুরার রাজনৈতিক মহলে।

ত্রিপুরায় ফের আক্রান্ত তৃণমূল

একের পর হামলার ঘটনা ঘটছে ত্রিপুরায়। অভিেষক বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে দোলা সেন, কুণাল ঘোষ। একের পর তৃণমূল কংগ্রেসের হেভিওয়েট নেতারা আক্রান্ত হয়েছেন ত্রিপুরায়। পুরভোটের আগেও প্রার্থী আক্রান্ত হওয়ার অভিযোগ উঠেেছ। থানায় অভিযোগ জানাতে গিয়েছিলেন মহিলা তৃণমূল কংগ্রেস প্রার্থী। তাঁর অভিযোগ শোনাতো দূরের কথা তাঁকে চ্যাংদোলা করে থানা থেকে বের করে দেন মহিলা পুলিশ কর্মীরা।

মহিলা প্রার্থীকে হেনস্থা পুলিশের

আগরতলার পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর পান্না দেব। তিনি এবার তৃণমূলের টিকিটে পুরভোটে লড়ছেন। বারবার তাঁর প্রচারে বাধা দিচ্ছে বিজেপি। এমনই অভিযোগ মহিলা প্রার্থীর। প্রার্থী অভিযোগ করেছেন রবিবার বাড়ি-বাড়ি গিয়ে প্রচার করার সময় স্থানীয় বিজেপি সমর্থকরা তাঁকে বাধা দেয়। তখনই পূর্ব থানায় গিয়ে অভিযোগ জানিয়েছিলেন তিনি। পুলিশ তাঁর অভিযোগ না শুনে বিজেপির সুরে সুর মেলাতে শুরু করেছে বলে অভিযোগ করেছেন প্রার্থী।

পুলিশের বিরুদ্ধে অভিযোগ

তৃণমূল প্রার্থীর দাবি, পুলিশও তাঁকে বলেছে বিজেপি যখন চাইছে না, তখন কেন প্রচার করছেন? আপনার প্রাণের ভয় নেই?। স্থানীয় থানায় পুলিশের এই কথা শোনার পর আগরতলায় পুলিশের সদরদপ্তর অভিযোগ জানাতে গিয়েছিলেন ওই মহিলা প্রার্থী। সেখানে তাঁর অভিযোগ শোনা তো দূরের কথা তাঁকে চ্যাংদোলা করে বের করে দেওয়া হয় বলে অভিযগোগ। সদর দপ্তর থেকে বের করে রাস্তায় বসিয়ে দিয়ে যান মহিলা পুলিশকর্মীরা।

পাল্টা জেরা

তৃণমূল প্রার্থীকে উল্টে জেরা করার জন্য অন্য একটি থানায় তুলে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ। যদিও ত্রিপুরা পুলিশ এই নিয়ে কোনও অভিযোগ জানাতে যায়নি। ঘটনার তীব্র নিন্দা করেছেন তৃণমূল নেতৃত্ব আশিসলাল সিং। তাঁর কথায়,’কাপুরুষের মতো আচরণ করছে বিজেপি। সুপ্রিম কোর্টের নির্দেশ অবমাননা করছে ওঁরা।’ পাল্টা নিশানা করেছে তৃণমূল কংগ্রেস। এর যোগ্য জবাব দেওয়া হবে বলে পুলিশকে হুঁশিয়ারি দিয়েছে তৃণমূল কংগ্রেস। আগামি বিধানসভা নির্বাচনে ত্রিপুরা জয়ের টার্গেট নিয়েছে তৃণমূল কংগ্রেস। তাই বিধানসভা ভোটের আগে পুরভোটে অ্যাসিড টেস্ট হতে চলেছে তৃণমূল কংগ্রেসে। যদিও পুরভোটে সব আসনে প্রার্থী দিতে পারেনি তৃণমূল কংগ্রেস।

এন এইচ, ১৬ নভেম্বর

Back to top button