শিক্ষা

দ্বিতীয় দিনে এসএসসিতে নেই সাড়ে ২৩ হাজার পরীক্ষার্থী

ঢাকা, ১৫ নভেম্বর – এসএসসি-সমমান পরীক্ষার দ্বিতীয় দিনে অংশ নেয়নি ২৩ হাজারের বেশি শিক্ষার্থী। সোমবার শিক্ষাবোর্ড সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে সোমবার প্রথম শিফটে বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা এবং দ্বিতীয় শিফটে হিসাববিজ্ঞান পরীক্ষা হয়। এই দুই বিষয়ের পরীক্ষায় পরীক্ষার্থী ছিল ১১ লাখ ৩৩ হাজার ৩৪৯ জন। এর মধ্যে উপস্থিত ছিল ১১ লাখ ৯ হাজার ৭৯৬ জন। এই হিসাবে অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ২৩ হাজার ৫৩৩ জন।

সোমবার নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে প্রথম শিফটে সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত মানবিক বিভাগের বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বিষয়ের নয়টি বোর্ডের অধীনে সারাদেশে মোট ২ হাজার ২০০টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় ৮ লাখ ৩ হাজার ৪৭৯ জন পরীক্ষার অংশ নেয়ার কথা থাকলেও তাদের মধ্যে ৭ লাখ ৮৫ হাজার ৭৪৬ জন উপস্থিত ছিল। সে হিসেবে অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ১৭ হাজার হাজার ৭৩৩ জন।

দ্বিতীয় শিফটে বিকাল ২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত ব্যবসায় শিক্ষা বিভাগের হিসাব বিজ্ঞান বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বিষয়ের নয়টি বোর্ডের অধীনে সারাদেশে মোট ২ হাজার ২০০টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় ৩ লাখ ২৯ হাজার ৮৭০ জন পরীক্ষায় অংশ নেয়ার কথা থাকলেও তাদের মধ্যে ৩ লাখ ২৪ হাজার ৫০জন উপস্থিত ছিল। সে হিসেবে অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ৫ হাজার ৮২০ জন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/১৫ নভেম্বর ২০২১

Back to top button