অপরাধ

ব্র্যাক আইটির ৩২ ল্যাপটপ চুরি, গ্রেফতার ৪

ঢাকা, ১৫ নভেম্বর – রাজধানীর গুলশান এলাকায় ব্র্যাক আইটি সার্ভিসেস লিমিটেডের ল্যাব থেকে ৩২টি ল্যাপটপ চুরির ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান থানা পুলিশ।

গ্রেফতাররা হলেন- নুরু জামাল, আসলাম জমাদার, রফিকুল ইসলাম ওরফে রউফ ও মো. খোকন মল্লিক।

রোববার (১৪ নভেম্বর) ধারাবাহিক অভিযান পরিচালনা করে ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ থানা এলাকা ও গাজীপুর মহানগরের গাছা থানা এলাকা থেকে জামাল, আসলাম, রফিকুল ও খোকনকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ১২টি চোরাই ল্যাপটপ উদ্ধার করা হয়।

সোমবার (১৫ নভেম্বর) গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত মঙ্গলবার (৯ নভেম্বর) রাত সাড়ে ৪টায় অজ্ঞাতনামা চোরেরা গুলশান এলাকায় ব্র্যাক আইটি সার্ভিসেস লিমিটেডের ল্যাবের জানালার গ্রিল কেটে ল্যাবে প্রবেশ করে ৩২টি ল্যাপটপ চুরি করে। এ ঘটনায় ৯ নভেম্বর গুলশান থানায় চুরির মামলা হয়।

তিনি বলেন, তদন্তকালে প্রাথমিক পর্যায়ে ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়। পরবর্তীতে বিভিন্ন তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে গ্রেফতারদের অবস্থান শনাক্ত করে ইশ্বরগঞ্জ ও গাছা থানা এলাকা থেকে ধারাবাহিক অভিযান পরিচালনা করে এ চারজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারদের জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে ওসি আবুল হাসান বলেন, গ্রেফতাররা পেশাদার চোরচক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন ধরে গুলশান, বনানী, গাজীপুরের গাছা ও টঙ্গী পশ্চিম থানা এলাকায় চুরি করে জীবিকা নির্বাহ করছিল। এর বাইরে তাদের আর কোনো বৈধ পেশা নেই। তাদের গুলশান থানার মামলায় আদালতে পাঠানো হয়েছে।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/১৫ নভেম্বর ২০২১

Back to top button